অপরাধ ঢাকা

চূড়ান্ত প্রতিবেদনে আদালতে আপত্তি (নারাজি আবেদন) গোলাম মাওলা রনি

আদালত প্রতিবেদক : 1371397344বেসরকারি টেলিভিশন চ্যানেল ইনডিপেনডেন্ট এর অন্যতম মালিক সালমান এফ রহমানসহ দুই সাংবাদিকের বিরুদ্ধে করা মামলায় পুলিশের দেয়া চূড়ান্ত প্রতিবেদনের বিষয়ে আদালতে আপত্তি (নারাজি আবেদন) জানিয়েছেন সংসদ সদস্য গোলাম মাওলা রনি। গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে রনির আইনজীবীরা এই নারাজি আবেদন করেন। প্রাথমিক শুনানি শেষে আগামী ২৮ নভেম্বর ওই আবেদনের উপর অধিকতর শুনানী জন্য দিন ধার্য করেছেন ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নূর। শুনানির আগে গতকাল রনিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। নারাজি আবেদনে রনির আইনজীবীরা বলেন, নিয়ম অনুযায়ী বাদীকে নোটিস না করে, ঠিকমতো ঘটনার তদন্ত ছাড়াই মাত্র সাত দিনে ওই প্রতিবেদন দিয়েছে পুলিশ, যা আইনের দৃষ্টিতে বৈধ নয়। এছাড়া মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের পক্ষ নিয়েছেন বলেও রনির আবেদনে উল্লেখ করা হয়।

রনির দায়ের করা মামলায় গত ৩০ জুলাই চূড়ান্ত প্রতিবেদন দিয়ে সালমান এফ রহমানসহ দুই সাংবাদিককে অব্যাহতি দেয়ার আবেদন করে শাহবাগ থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা আবু জাফর। প্রতিবেদনে বলা হয়, সাংসদ রনি হত্যাচেষ্টার যে অভিযোগ এনেছেন, তদন্তে তার সত্যতা পাওয়া যায়নি। মিথ্যা অভিযোগে মামলা করায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও আবেদন করে পুলিশ।

গত ২০ জুলাই ইনডিপেনডেন্ট টিভি চ্যানেলের দুই সংবাদকর্মীকে পেটানোর অভিযোগ আনা হয় আওয়ামী লীগের সংসদ সদস্য গোলাম মাওলা রনির বিরুদ্ধে। যে দুই সাংবাদিককে পেটানো হয় এরা হলেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিবেদক ইমতিয়াজ মোমিন এবং ক্যামেরাম্যান মহসীন মুকুল। এ ঘটনায় ইনডিপেনডেন্ট টিভি চ্যানেলের সহকারী ব্যবস্থাপক ইউনুছ আলী গোলাম মাওলা রনির বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন। সংসদ সদস্য রনিও ইনডিপেনডেন্ট টিভি চ্যানেলের অন্যতম মালিক সালমান এফ রহমান, দুই সাংবাদিকের বিরদ্ধে শাহবাগ থানায় পাল্টা মামলা করেন।