সকল মেনু

‘ভোট দিতে গিয়ে করোনায় কেউ মারা গেলে দায় নেবে না নির্বাচন কমিশন’

হটনিউজ ডেস্ক:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, সাংবিধানিক বাধ্যবাধতকার কারণে সংক্রমণ ঝুঁকি মাথায় রেখেই বাধ্য হয়ে উপ-নির্বাচনের আয়োজন করতে হচ্ছে।

বগুড়া-১ আসনের উপ-নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে গণমাধ্যমের সঙ্গে ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন তিনি।

বগুড়ার জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে বিকেল ৪টার দিকে জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে এই সভা শুরু হয়। সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্ বক্তব্য দেন।

সভাশেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে প্রেস ব্রিফিং করেন প্রধান নির্বাচন কমিশনার। এ সময় তিনি বলেন, সংসদ নির্বাচন নিয়ে সংবিধানের বাইরে যাবার কোনও সুযোগ নেই। সে কারণে বন্যা এবং করোনা মাথায় রেখেই বাধ্য হয়ে এই নির্বাচনের আয়োজন করতে হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি কেএম নূরুল হুদা বলেন, নির্বাচনের সময় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার দায় নির্বাচন কমিশনের ওপর বর্তাবে না। ভোটারদেরকে নিজেদের সাবধানতা বাড়াতে হবে। পাশাপাশি ভোটকেন্দ্রগুলোতে করোনা প্রতিরোধে সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা রাখা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top