সকল মেনু

১০ শিক্ষার্থী প্রাণে বাঁচলেন ৯৯৯-এ ফোন করে

হটনিউজ ডেস্ক:

পাঁচ মোটরসাইকেলে করে আজ শনিবার সকালে কিশোরগঞ্জের হাওরে বেড়াতে গিয়েছিল গাজীপুরের টঙ্গীর ১০ জন শিক্ষার্থী। তাঁরা একটি ট্রলারে মোটরসাইকেলগুলো তুলে হাওর উপজেলা মিঠামইনে গিয়ে সারাদিন উপজেলার অলওয়েদার সড়কে ঘোরাঘুরি করেন। সন্ধ্যার দিকে আবার মোটরসাইকেল ট্রলারে চাপিয়ে উত্তাল হাওর দিয়ে ফিরে আসছিলেন করিমগঞ্জের চামড়াঘাটে।

জেলার করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের চংনোয়াগাঁও এলাকায় পৌঁছার পর তাদের বহনকারী ট্রলারের পাখা ভেঙে যায়। এ সময় হাওরের উত্তাল ঢেউয়ে ট্রলারটি ডুবে যাওয়ার ঝুঁকির মধ্যে পড়ে। তখন ট্রলার থেকে কেউ একজন পুলিশের ৯৯৯-এ ফোন দিয়ে তাদের উদ্ধারে সহযোগিতা চাওয়া হয়। পুলিশের হেডকোয়ার্টার থেকে তাদের উদ্ধারে বার্তা দেওয়া হয় করিমগঞ্জ থানা পুলিশকে।

করিমগঞ্জ থানার দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি-তদন্ত) নাহিদ হাসান সুমন বলেন, হেডকোয়ার্টারের বার্তা পেয়ে এ বার্তা দেওয়া হয় চামড়াঘাটের নৌ- পুলিশ ফাঁড়িকে। তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১০ শিক্ষার্থী ও দুই মাঝিকে উদ্ধার করে চামড়াঘাটে নিয়ে যায়। করিমগঞ্জ থানা পুলিশ শুরু থেকে শেষ পর্যন্ত এ উদ্ধার অভিযান তদারকি করে।

ওসি জানান, তাঁরা সবাই কলেজের শিক্ষার্থী। সবার বয়স ২০ থেকে ২২ বছরের মধ্যে। সাবার বাসা টঙ্গীর গাজীপুরে।

চামড়াঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ শামসুল আলম জানান, উদ্ধার করা ১০ শিক্ষার্থীদের মধ্যে সিফাত, তারেক, হাশেম, রিফাত, সিয়াম, শাকিল, রাব্বি ও নিশাতের নাম জানা গেছে। তাঁরা সবাই বিভিন্ন কলেজের অনার্স-মাস্টার্সে পড়ুয়া শিক্ষার্থী। তাদের বাসা টঙ্গীতে। বর্ষার হাওরের সৌন্দর্য দেখতে তারা কিশোরগঞ্জ গিয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top