সকল মেনু

৭১ ভরি স্বর্ণসহ টেকনাফে রোহিঙ্গা আটক

হটনিউজ ডেস্ক:

কক্সবাজারের টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে ৭১ ভরি ওজনের পাঁচটি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। এ স্বর্ণ পাচারে জড়িত অভিযোগে মো. শফিউল্লাহ (৪০) নামের এক রোহিঙ্গাকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। গতকাল বৃহস্পতিবার রাতে হোয়াইক্যং বিজিবি চেকপোস্ট এলাকা থেকে তাঁকে আটক ও স্বর্ণগুলো জব্দ করা হয়।

আটক শফিউল্লাহ উখিয়া উপজেলার বালুখালীর ৯ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের ব্লক-সি/১৯ এর বাসিন্দা।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি কর্মকর্তা মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, হোয়াইক্যং চেকপোস্টে একটি বিশেষ টহলদল নিয়মিত কার্যক্রম পরিচালনা করছিল। এ সময় টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি মিনিবাস বিজিবি চেকপোস্টের সামনে এলে তল্লাশির জন্য থামানো হয়।

একপর্যায়ে একজন যাত্রীর আচরণ সন্দেহ হওয়ায় তাঁর দেহ তল্লাশি করে পাঞ্জাবির সাইড পকেট থেকে ৭১ ভরি ওজনের পাঁচটি স্বর্ণের বার জব্দ করা হয়।

ওই বিজিবি আরো বলেন, ‘উদ্ধার করা স্বর্ণের আনুমানিক মূল্য প্রায় ৪৩ লাখ টাকা। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা করে আটক রোহিঙ্গাকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। স্বর্ণের বারগুলো কক্সবাজার জেলা প্রশাসকের ট্রেজারি শাখায় জমা করা হয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top