খেলা

ম্যান সিটির ৪ গোলের সতর্কবার্তা

7খেলাধূলা : সহজ জয় দিয়ে শিরোপা পুনরুদ্ধার ‘মিশন’ শুরু করেছে ম্যানচেস্টার সিটি। সোমবার রাতে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়েছে তারা। 
ঘরের মাঠ ইতিহাদে ইংলিশ প্রিমিয়ার লিগের শুরুটা দারুণ করে প্রতিদ্বন্দ্বীদের একটা সতর্কবার্তা দিয়ে রাখলেন রবার্তো মানচিনির উত্তরসূরী মানুয়েল পেলেগ্রিনি। খেলার শুরুতেই কয়েকটি গোলের সুযোগ আসে ম্যান সিটির সামনে। দ্বিতীয় মিনিটে সার্জিও অ্যাগুয়েরো ও চতুর্থ মিনিটে এদিন জেকোকে হতাশ করেন নিউক্যাসলের ডাচ গোলরক্ষক টিম ক্রুল।
ষষ্ঠ মিনিটে আর পারেননি ক্রুল। জেকোর ক্রস থেকে ডাভিদ সিলভার নিঁখুত হেড এগিয়ে নেয় স্বাগতিকদের। ২২ মিনিটে ব্যবধান ২-০ করে ফেলেন অ্যাগুয়েরো। জেকোর ব্যাকহিল ফ্লিক ধরে তার মাটি ঘেঁষা শট সাইডবারে লেগে ঢুকে যায় অতিথিদের জাল।
প্রথমার্ধের শেষ দিকে জেকো দুটি সুবর্ণ সুযোগ হাতছাড়া না করলে বিপদ আরো বাড়তে পারতো নিউ ক্যাসেলের। খেলার ১২ মিনিটে স্বাগতিকদের নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত করেন রেফারি আন্দ্রে মেরিনার। সে সময় লালকার্ডও দেখাতে পারতেন তিনি। তা না করলেও প্রথমার্ধের অতিরিক্ত সময়ে স্টিভেন টেইলরকে বিতর্কিতভাবে লালকার্ড দেখান তিনি।
দশ জনের দলে পরিণত হওয়া নিউক্যাসলকে দ্বিতীয়ার্ধের পুরোটা সময় ব্যস্ত থাকতে হয়েছে নিজেদের রক্ষণভাগ সামাল দিতে। তাতেও খুব একটা সফল বলা যাবে না অতিথিদের।
৫০ মিনিটে ফ্রিকিক থেকে ইয়াইয়া তোরের গোলের পর খেলার ফলাফল নিয়ে আর কোনো সংশয় থাকেনি। ৬১ মিনিটে অ্যাগুয়েরোর বদলি নেমে ৭৫ মিনিটে ফরাসি তারকা সামির নাসরির লক্ষ্যভেদে স্কোর লাইন হয়ে যায় ৪-০। এরপরও বেশ কয়েকটি সুযোগ এসেছিল কিন্তু ম্যান সিটির স্ট্রাইকারদের ব্যর্থতায় সেগুলো কাজে লাগেনি।