অপরাধ খুলনা

শিশু চুরি করে পালানোর সময় দুমহিলা পাচারকারি আটক

1934105চুয়াডাঙ্গা প্রতিনিধি:১২ দিন বয়সের এক শিশুকে চুরি করে নিয়ে ঢাকার উদ্দেশ্যে পালানোর সময় দুশিশু পাচারকারিকে আটক করেছে চুয়াডাঙ্গা পুলিশ। বুধবার ভোররাতে চুয়াডাঙ্গা থেকে ঢাকাগামি পরিবহন চুয়াডাঙ্গা ডিলাক্স থেকে এই দুই শিশু পাচারকারিকে আটক করা হয়। এরা হলো, চুয়াডাঙ্গা হকপাড়ার হাজের খাতুন (২৩) ও আকলিমা বেগম (৩৫)। তাদের কাছ থেকে চুরি হয়ে যাওয়া শিশুটিকেও উদ্ধার করা হয়। এদের বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় মানবপাচার অপরাধ ও দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজি মোহাম্মদ ইব্রাহিম জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে চুয়াডাঙ্গা শহরের হকপাড়ার নয়ন আলীর স্ত্রী হাজেরা খাতুন ও একই এলাকার কাশেম আলীর স্ত্রী আকলিমা বেগম শহরের গোরস্তানপাড়া এলাকায় গিয়ে হাফিজুর রহমানের বাড়িতে ঢুকে ঘরে ঘুমিয়ে থাকা তার ১২ দিন বয়সের শিশু ফাতেমাকে চুরি করে নিয়ে যায়। শিশু চুরি হয়ে যাওয়ার পরপরই বাড়ির লোকজন তা জানতে পেরে রেলস্টেশন ও বাসস্ট্যান্ড এলাকাগুলোতে তল্লাশি শুরু করে। বুধবার ভোরে চুয়াডাঙ্গা শহর থেকে ১০ কিলোমিটার দূরে সরোজগঞ্জ তেলপাম্পে দাঁড়িয়ে থাকা ঢাকাগামি গাড়ি ‘চুয়াডাঙ্গা ডিলাক্স’ থেকে ওই শিশুসহ দুপাচারকারীকে আটক করে পুলিশ। পরে বুধবার দুপুরে চুরি যাওয়া শিশুর মা আফরোজা খাতুন বাদি হয়ে শিশু চুরি করে পাচার করার চেষ্টার অভিযোগে শহরের হকপাড়ার হাজেরা খাতুন ও আকলিমা খাতুনের নামে চুয়াডাঙ্গা সদর থানায় এজাহার দায়ের করেন। আটক আসামিদের এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে বলে ওসি জানান।

আটক আসামিদ্বয় সাংবাদিকদের জানান, তারা নির্দোষ। এ ঘটনার সাথে তারা জড়িত নয়। প্রকৃত আসামিদের এলাকার এক জনপ্রতিনিধি অন্যত্র সরিয়ে দিয়েছে।