সকল মেনু

ফের অশান্তি করলে পাল্টা জবাব দেওয়া হবে

হটনিউজ ডেস্ক:

লাদাখে চীনাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, লাদাখে ভারতীয় ভূখণ্ডে যাদের নজর পড়েছে, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। ফের অশান্তি করলে পাল্টা জবাব দেওয়া হবে বলে দেশটির পররাষষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়।

রোববার দেশটির রেডিও অনুষ্ঠান মন কি বাতে প্রধানমন্ত্রী মোদি বলেন, ভারত যেমন বন্ধুত্ব করতে জানে, তেমন শত্রুদের জবাব দিতেও জানে। আমাদের সাহসী জওয়ানরা নিশ্চিত করেছে, মাতৃভূমিকে আক্রমণে কাউকে ছাড় দেবে না। যে হারে দেশের মানুষ চীনা পণ্য বয়কটের ডাক দিয়েছে, তার প্রভাব সে দেশের অর্থনীতিতেও পড়বে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এ সময় মোদি চীনের সঙ্গে সংঘর্ষে ২০ সেনার মৃত্যুর বিষয়টিও যোগ করেন।

তিনি বলেন, সাহসী জওয়ানদের আমরা প্রণাম করি। এরাই দেশকে নিরাপদ রেখেছেন। তাদের আত্মত্যাগ সবসময় স্মরণ করবে দেশ।

চীনে দায়িত্বরত ভারতের রাষ্ট্রদূত বিক্রম মিশ্রি সংবাদসংস্থা পিটিআইকে বলেন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় যে সমস্যা তৈরি হয়েছে তা আবার স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার একমাত্র রাস্তা হল চীনের পক্ষ থেকে সেখানে নতুন অবকাঠামো নির্মাণ বন্ধ করা।

এদিকে এক সপ্তাহ আগে স্যাটেলাইটের ছবিতে দেখা গেছে, প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় গালওয়ান নদীর দুই পাশে তাঁবু গেড়েছে চীনা সেনাবাহিনী। ভারত-চীন উত্তেজনা নিরসনে বৈঠকের পরে এ ছবিগুলো প্রকাশ্যে আসে। ভারতীয় সংবাদ মাধ্যম ছাড়াও আন্তর্জাতিক গণমাধ্যমে এসব ছবি প্রকাশ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top