সকল মেনু

আবারও কিম জং উনের মৃত্যু নিয়ে গুঞ্জন

হটনিউজ ডেস্ক:

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের স্বাস্থ্য নিয়ে আশঙ্কা প্রকাশ করেছে জাপান। তারা বলছে যে, কিমের স্বাস্থ্য নিয়ে ‘কিছুটা সন্দেহজনক’ ঘটনা চলছে। এমন পরিস্থিতিতে ফের কিমের মৃত্যুর গুঞ্জন শুরু হয়েছে। খবর দ্য সানের।

কিমের স্বাস্থ্য নিয়ে এই বিস্ফোরক মন্তব্য করেছেন জাপানের প্রতিরক্ষামন্ত্রী তারো কোনো। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, কঠোর গোপনীয় এই রাষ্ট্রটির সাম্প্রতিক আচরণ তার কাছে ‘খুব অদ্ভুত’ মনে হয়েছে।

দুই মাস আগে শোনা গিয়েছিল যে, কিম মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। পরে শোনা যায় যে, তার মৃত্যু হয়েছে। তবে সব জল্পনায় পানি ঢেলে অজ্ঞাতবাস কাটিয়ে ১ মে জনসমক্ষে হাজির হয়েছিলেন উত্তর কোরিয়ার নেতা।

জাপানের প্রতিরক্ষামন্ত্রী বৃহস্পতিবার বলেন, তার স্বাস্থ্য নিয়ে আমাদের কাছে কিছু সন্দেহজনক তথ্য এসেছে। তারো বলেন, কিমের শরীর মোটেই ভালো যাচ্ছে না। তবে ঠিক কী ঘটেছে, তা স্পষ্ট করে জানাননি তিনি।

সাংবাদিকরা তাকে এই বিষয়ে স্পষ্ট তথ্য জানাতে অনুরোধ করলে জাপানি মন্ত্রী বলেন, আমি প্রকাশ্যে কিছু বলতে পারবো না। তবে কিম জং উন সম্পর্কে যুক্তরাষ্ট্র, জাপান ও অন্য দেশগুলো যে তথ্য আদান প্রদান করে থাকে, তা স্বীকার করেছেন তিনি।

এদিকে দ্য সানের মতে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন উত্তর কোরিয়ার নেতা। তবে সম্প্রতি যতবার প্রকাশ্যে এসেছেন কখনই মাস্ক পরে থাকতে দেখা যায়নি কিম জং উনকে।

উল্লেখ্য, অত্যধিক ধূমপান, স্থূলতাসহ বেশ কিছু সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরেই ভুগছিলেন কিম জং উন। আন্তর্জাতিক গণমাধ্যমে দাবি করা হয়, এ কারণেই হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং তারপর থেকেই গুরুতর অসুস্থ ছিলেন কিম জং উন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top