জাতীয় হটনিউজ স্পেশাল

৬ জুলাই পর্যন্ত টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল

হটনিউজ ডেস্ক:

বাংলাদেশের অনুমতি না পাওয়ায় ৬ জুলাই পর্যন্ত সকল টিকিট বাতিল করেছে টার্কিশ এয়ারলাইন্স। ১৬ জুন বাংলাদেশ থেকে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল উন্মুক্ত করার পর তুরস্ক ভিত্তিক এই বিমান সংস্থা বাংলাদেশে বিমান চলাচলের অনুমতি প্রার্থনা করে আবেদন করে। অনুমতি না পেয়েও ১ জুলাই থেকে শুরু করে টিকিট বিক্রি। শেষ পর্যন্ত অনুমতি না পাওয়ায় ১ থেকে ৬ জুন পর্যন্ত বিক্রিত সকল টিকিট বাতিল ঘোষণা করে।

এ অবস্থায় বিপাকে পড়েছে ট্রাভেল এজেন্সি এবং যাত্রীরা। এজেন্সিগুলোর দাবি তারা টার্কিশ এয়ারলাইন্সের অনুমতি নিয়েই টিকিট বিক্রি করেছে এবং টিকিটের মূল্য বাবদ অর্থ ইতোমধ্যেই এয়ারলাইন্সের কোষাগারে জমা পড়েছে। সে কারণে ফ্লাইট বাতিল হলেও এজেন্সিগুলো মূল্য ফেরত না দেয়ায় বিপাকে পড়েছে যাত্রীরা।
তবে ৭ জুলাইয়ের পর থেকে অনুমতি আছে বলে বাংলাদেশ সিভিল এভিয়েশন সূত্রে জানা গেছে। টার্কিশ এয়ারলাইনস ও এজেন্সিগুলোর সেরকম প্রস্তুতিও রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক এজেন্সি মালিক জানিয়েছেন, সিস্টেম ফ্লাইট অ্যাভেইলএবল মানে হচ্ছে টিকিট বিক্রি করা যাবে। সে কারণেই তারা টিকিট বিক্রি করেছিলো। শুধু টার্কিশ এয়ারলাইন্সই নয় অনেক এয়ারলাইন্স বেবিচকের অনুমতি না পাওয়ায় ফ্লাইট বাতিল ঘোষণা করেছে।