সকল মেনু

হজের নিবন্ধনকারীরা যেকোনো সময় টাকা তুলে নিতে পারবেন

হটনিউজ ডেস্ক:

করোনা পরিস্থিতিতে এ বছর ‘অত্যন্ত সীমিত পরিসরে’ হজের আয়োজন করবে সৌদি আরব। সৌদি আরবে ইতোমধ্যে যারা রয়েছেন কেবল তারা ছাড়া অন্য কোনো দেশের জনগণকে হজের অনুমতি দিচ্ছে না। ফলে বাংলাদেশ থেকে যারা হজে যেতে চূড়ান্ত নিবন্ধন করেছেন, তারা চাইলে টাকা তুলে নিতে পারবেন।

আজ মঙ্গলবার দুপুরে ধর্মসচিব মো. নূরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

ধর্মসচিব বলেন, নিবন্ধিত ব্যক্তিদের মধ্যে কেউ যদি টাকা না তুলে মনে করেন যে আগামী বছর হজে যাওয়ার জন্য তা রেখে দেবেন, তাহলে সে বিষয়টিকেও স্বাগত জানাবে মন্ত্রণালয়।

তিনি বলেন, নিবন্ধনের টাকা ব্যাংকে গচ্ছিত রয়েছে। যেভাবে তারা টাকা জমা দিয়েছিলেন, সেভাবেই টাকা ফেরত নেবেন। তবে টাকা তোলার ক্ষেত্রে যেন সবাই একসঙ্গে ভিড় না করেন, সে ব্যাপারে সচেতন থাকতে হবে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে যেন টাকা তোলা হয়, সে বিষয়টি দেখা হবে।

তিনি জানান, আগামীকাল বুধবার এ বিষয়ে একটি সভা ডাকা হয়েছে। সেই সভা থেকেই কীভাবে কী করতে হবে, তা বলে দেওয়া হবে।

গতকাল সোমবার সৌদি আরবের হজ মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত ঘোষণায় বলা হয়, সৌদি আরবে বর্তমানে যারা বসবাস করছেন, তাদের মধ্যে খুবই সীমিতসংখ্যক মুসল্লি এবারের পবিত্র হজে অংশ নিতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top