অপরাধ সিলেট

মৌলভীবাজারে জেলা প্রশাসকসহ তিন জনকে শো-কজ

download (4)মৌলভীবাজার প্রতিনিধি: কোরাম বিহীন সভার সিদ্ধান্তক্রমে মৌলভীবাজার পাবলিক লাইব্রেরীর নির্বাচন সংক্রান্ত কোন প্রকার কার্যক্রম পরিচালনা করতে না পারেন সে লক্ষ্যে সহকারী জজ আদালত গত ১৯ আগষ্ট কারন দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা প্রশাসক কামরুল হাসানসহ সংশ্লিষ্ট তিন পদস্থ ব্যক্তিকে।

জানা যায়, গত ৬ জুলাই কোরাম বিহীন সভার সিদ্ধান্তক্রমে মৌলভীবাজার পাবলিক লাইব্রেরীর কোন প্রকার নির্বাচন পরিচালনার কার্যক্রম করতে না পারেন সে লক্ষ্যে লাইব্রেরীর যুগ্ম আহবায়ক আব্দুল মতিন সহকারি জজ আদালতে ১৪৭/১৩ নং মামলা দায়ের করেন। পাশাপাশি নির্বাচনী কার্যক্রমের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা প্রদানের আবেদন করেন। এর প্রেক্ষিতে আদালত কেনো অস্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া যাবে না তার জন্য তিন দিনের মধ্যে জেলা প্রশাসকসহ তিনজনকে কারন দর্শাতে নির্দেশ দেওয়া হয়েছে। কারন দর্শানোর নোটিশ প্রাপ্ত অন্য দুইজন হলেন নির্বাচন কমিশনারের দায়িত্ব প্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী, লাইব্রেরীর সদস্য সচিব নজরুল ইসলাম মুহিব।

নির্বাচন কমিশনার কারন দর্শানোর নোটিশ প্রাপ্তির সত্যতা স্বীকার করে জানান নির্বাচনী কার্যক্রম স্থগিত রাখা হয়েছে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে জবাবও দেওয়া হবে।

উল্লেখ্য, মনোনয়ন পত্র বিক্রির শেষ দিন পর্যন্ত গতকাল ২০ আগষ্ট ১৭টি সদস্য পদের জন্য মাত্র ৩টি মনোনয়ন পত্র বিক্রি হয়। গত ১৯ আগষ্ট রাতে পাবলিক লাইব্রেরীর ১৭ সদস্য বিশিষ্ট নিবার্চনের প্রার্থীতা প্রস্তুতি নিয়ে এক সমজোতার বৈঠক অনুষ্টিত হয়। বৈঠকে সরকার দলীয় কয়েক জন তাদের মনোনিতদের প্রার্থী তালিকায় অন্তঃভুক্ত করার প্রস্তাব দিলে একটি পক্ষ বৈঠক থেকে চলে যায়।