সকল মেনু

সাংবাদিকদের বকেয়া বেতন দেয়ার অনুরোধ তথ্যমন্ত্রীর

  • নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, ঈদের আগে সাংবাদিকদের বকেয়া বেতন পরিশোধ করার অনুরোধ। এর পাশাপাশি
চলমান করোনা পরিস্থিতিতে কোনো সাংবাদিককে চাকরিচ্যুত না করারও অনুরোধ জানান তিনি।

মঙ্গলবার (১২ মে) জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্যদের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করে তিনি একথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ, বিএফইউজের যুগ্ম মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, যুগ্ম-সম্পাদক খায়রুল আলম, সাংগঠণিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী, নির্বাহী সদস্য রাজু হামিদ প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, সাংবাদিকদের বকেয়া বেতন পরিশোধ করতে হবে। এটা তাদের প্রাপ্য অধিকার। পরে দেওয়ার চেয়ে এখন দিলে কাজে লাগবে। আমরা সরকারের পক্ষ থেকে কিছু করার চেষ্টা করছি। সহসা সুখবর দেব।

‘সাংবাদিক নেতাদেরর মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে। আমি মনে করি, যদি কোনো সুযোগ-সুবিধা দিতেই হয়, তা যারা চাকরিচ্যুত, বেতন পাচ্ছেন না নিয়মিত, তাদের প্রাপ্য।’

তিনি বলেন, বর্তমান এ মহামারিতে পুরো বিশ্ববাসী এখন অসহায়। একটি অদৃশ্য শক্তির বিরুদ্ধে আমাদের লড়াই করতে হচ্ছে। এ শত্রু যে কীভাবে আমাদের আক্রমণ করছে এর ধারণাও আমাদের নেই। পৃথিবীর কোনো দেশ এর জন্য প্রস্তুত ছিল না। আমরা মানবজাতি গত কয়েক দশক ধরে ব্যস্ত ছিলাম নিজেদের লড়াইয়ে। অস্ত্র তৈরির লড়াইয়ে ব্যস্ত ছিলাম। স্বাস্থ্য সুরক্ষার জন্য কোনো ধরনের প্রস্তুতি ছিল না।

‘আমি আশা করি মিডিয়া কর্তৃপক্ষ যথাযথ স্বাস্থ্যসামগ্রী দিয়ে তাদের সাংবাদিকদের কাজে নিয়োজিত করবেন। তাদের কাছে আমার অনুরোধ, পর্যাপ্ত স্বাস্থ্যসামগ্রী দিয়ে যেন তাদের মাঠে নামানো হয়। তারা যদি স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী ব্যবহার না করেন, তাহলে তাদের করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে।’

অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দশজন সদস্যের হাতে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী তুলে দেন তথ্যমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top