সকল মেনু

আমাদের ধানসহ অন্যান্য খাদ্যশস্য পর্যাপ্ত পরিমান মজুদ আছে : কৃষিমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বর্তমান বোরো মৌসুমে প্রচুর ধান উৎপাদন হয়েছে। এই ধানগুলো আগামী ১০/১৫ দিনের মধ্যে আমরা যদি ঘরে তুলতে পারি, তাহলে আমাদের দেশে আগামী ৬ মাস খাদ্যের কোন অভাব হবে না। করোনার কারণে দেশে দুর্ভিক্ষ হওয়ার কোনও সম্ভাবনা নেই।

মন্ত্রী আজ টাঙ্গাইলে করোনা পরিস্থিতি ও ত্রাণ কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভায় একথা বলেন। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে বিশ্বের অনেক দেশেই খাদ্যের উৎপাদন কমে যাবে। খাদ্য ঘাতটি দেখা দিবে, এমনকি দুর্ভিক্ষও হতে পারে। সারা বিশ্বেও যদি খাদ্য ঘাতটি হয় সেখানেও যেন আমরা কাজ করতে পারি সেই লক্ষ্য নিয়েই কাজ করছি। আমাদের ধানসহ অন্যান্য খাদ্যশস্য পর্যাপ্ত পরিমান মজুদ আছে।
মন্ত্রী আরও বলেন, করোনাভাইরাসের কারণে কর্মহীন অসহায় মানুষের জন্য পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সহায়তা প্রদান করা হচ্ছে। কৃষি প্রণোদনা দেয়া হচ্ছে। এগুলো বিতরণে অনিয়ম বা চুরি কঠোর হস্তে দমন করা হবে, সে যে দলেরই হোক।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলার ত্রাণ বিতরণ কার্যক্রমের সমন্বয়কারী নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর হোসেন প্রমুখ। সভায় জেলার সরকারি সকল দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top