সকল মেনু

চীনের ল্যাবে করোনা উৎপত্তির প্রমাণ নেই: অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের উৎপত্তি নিয়েও চলছে নানা জল্পরা-কল্পনা। তারই জের ধরে আন্তর্জাতিক তদন্তের আহ্বান জানিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, চীনের উহান শহরের গবেষণাগারে (ল্যাব) ভাইরাসটির উৎপত্তি হয়েছে এমন কোনও প্রমাণ পাওয়া যায়নি।

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার বলেছিলেন, চীনের ল্যাবগুলো থেকেই করোনাভাইরাসের উৎপত্তি হয়েছে।
তবে ট্রাম্পের এ কথা উড়িয়ে দিয়ে শুক্রবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেন, আমরা ওই বক্তব্যকে সমর্থন দেওয়ার মতো অস্ট্রেলিয়ার কাছে কোনো তথ্য নেই। তবে মহামারি কীভাবে শুরু হয়েছে তা বোঝার জন্যই তদন্তের আহ্বান জানান।

তিনি বলেন, যদিও এই পরিবেশে কোনও কিছুই উড়িয়ে দেওয়া যায় না। আমরা জানি এটা চীন থেকে শুরু হয়, আরও জানি এটা উহান থেকে শুরু হয়। সেখানকার একটি বন্যপ্রাণী বাজার থেকে ভাইরাসটি ছড়িয়ে পড়ার সঙ্গেই সবচেয়ে বেশি মিল খুঁজে পাওয়া যায়, কিন্তু এই বিষয়টি আরও ভালোভাবে মূল্যায়ন করে দেখার প্রয়োজন রয়েছে।

সূত্র: রয়টার্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top