সকল মেনু

আইসিসির সবুজ সংকেত পাচ্ছে ফতুল্লা স্টেডিয়াম

 

Fatullah_Stadium-2020130820042002স্পোর্টস রিপোর্টার,ঢাকা, ২০ আগস্ট: নারায়ণগঞ্জের ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম নিয়েও সন্তোষ জানালেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রতিনিধি দল।

আগামী বছর এককভাবে বিশ্বকাপ টি-২০ আসর আয়োজন করবে বাংলাদেশ। তবে কিছুদিন আগে যথাসময়ে ভেন্যু প্রস্তুতি নিয়ে একটা আশঙ্কার সৃষ্টি হয়েছিল।
মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করে সন্তোষ জানিয়েছেন ভেন্যু পরিদর্শক দল।
রবিবার সিলেট বিভাগীয় স্টেডিয়াম পরিদর্শন করেও সন্তোষ জানিয়েছেন আইসিসি প্রতিনিধিরা। এবার বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তাবিত নারায়ণগঞ্জের ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম নিয়েও সন্তোষ জানালেন তারা।
তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ফতুল্লাকে টি-২০ বিশ্বকাপের মূল ভেন্যু করার আহ্বান জানিয়েছে।
সোমবার আইসিসি প্রতিনিধি দলের কাছে এই আহবান করেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। এই প্রেক্ষিতে বিসিবির প্রস্তাব বিবেচনা করে সাতদিনের মধ্যে সিদ্ধান্ত জানাবে আইসিসি এমনটাই জানিয়েছেন তিনি।
সোমবার ফতুল্লা পরিদর্শন করেন আইসিসি প্রতিনিধি দলের ইভেন্ট ম্যানেজার ক্রিস টেটলি, টুর্নামেন্ট পরিচালক ধীরাজ মালহোত্রা, বিশেষজ্ঞ ভুরেন ইউজিন, পিচ বিশেষজ্ঞ এ্যাট কিনসেন।
সোমবার দুপুরে মাঠ পরিদর্শনে এসে আইসিসি পরিদর্শক দলের প্রধান আইসিসির ইভেন্ট ব্যবস্থাপক টেটলি এ সন্তুষ্টি প্রকাশ করেন।
বিসিবির পক্ষে এ সময়ে উপস্থিত ছিলেন সভাপতি পাপন ছাড়াও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী, বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।
আইসিসির পরিদর্শক দল উইকেট, মাঠ, প্রেসবক্স, গ্যালারি, ড্রেসিংরুম, আউটার স্টেডিয়াম ও ফ্লাডলাইটসহ বিভিন্ন অংশ ঘুরে দেখেন।
বিসিবির সভাপতি পাপন সাংবাদিকদের বলেন,‘বিকল্প ভেন্যু হিসেবে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামকে রাখা হয়েছিল। আইসিসির পরিদর্শক দল বিকল্প ভেন্যু পরিদর্শনে এসে আমাদের কাজের অগ্রগতি দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন।
আমরা মূল ভেন্যুর জন্য ফতুল্লা ক্রিকেট স্টেডিয়ামকে প্রস্তাব করেছি। আইসিসি পরিদর্শক দল আগামী এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দেবেন বলে জানিয়েছেন।’
বিসিবির নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সভাপতি পাপন বলেন,‘গুটি কয়েক ব্যক্তি নির্বাচন বানচালের জন্য চেষ্টা করে যাচ্ছে। কিন্তু আমরা চাই যথাসময়ে নির্বাচন হোক।
বিসিবির গঠনতন্ত্র অনুয়ায়ী নির্বাচন হবে। ফোরাম বলে কোন কিছু গঠনতন্ত্রে নেই।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top