সকল মেনু

সাকিবকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া সেই জুয়াড়ি নিষিদ্ধ

হটনিউজ ডেস্ক:

সাকিব আল হাসানকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া সেই দীপক আগারওয়ালকে সব ধরনের ক্রিকেট কর্মকাণ্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করল আইসিসি। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

উল্লেখ্য, ভারতীয় জুয়াড়ি দীপক আগারওয়ালের কাছ থেকে হোয়াটসঅ্যাপে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন সাকিব। তিনবার প্রস্তাব পেয়েও বিসিবি বা আইসিসির এসিইউ’র কাছে বিষয়টি গোপন করেছিলেন তিনি। যার ফলে আপাতত সব ধরনের ক্রিকেট থেকে ১ বছর দূরে থাকতে হবে এই বাঁহাতি অলরাউন্ডারকে। এই সময়ে তার কর্মকাণ্ড সন্তোষজনক হলে ২০২০ সালের ২৯ অক্টোবরের পর ক্রিকেটে ফিরতে পারবেন তিনি।

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গেছে, টি-টেন লিগে আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের জন্য সিন্ধি ফ্র্যাঞ্চাইজির কর্ণধার ও আইসিসির কালো তালিকাভুক্ত দীপক আগারওয়ালকে ৬ মাসের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

আরো জানা গেছে, ২০১৮ সালে টি-টেন লিগের ফ্র্যাঞ্চাইজি সিন্ধির বিরুদ্ধে নিয়ম ভাঙার অভিযোগ আনা হয়েছিল। কিন্তু সে সময় ওই ফ্র্যাঞ্চাইজির মালিক হওয়ার সুবিধা নিয়ে অভিযোগের তদন্তে গড়মিল করেন আগারওয়াল। এমনকি তদন্তের প্রমাণও নষ্ট করেন তিনি।

এরপর আইসিসি’র দুর্নীতি দমন অনুচ্ছেদের ২.৪.৭ ধারা মোতাবেক তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। সেই ধারায় বলা হয়, তদন্তের প্রমাণ নষ্ট করা, বিলম্ব করা ও লুকানো দুর্নীতির মধ্যেই পড়ে। সেজন্যই তাকে শাস্তি দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top