সকল মেনু

করোনা আতঙ্কে হাসপাতালে চিকিৎসা না পেয়ে ৯ মাসের অন্তঃসত্ত্বার মৃত্যু

হটনিউজ ডেস্ক:

প্রথমে নারায়ণগঞ্জের স্থানীয় একটি ক্লিনিকে, তারপর খানপুর ৩০০ শয্যা হাসপাতাল, সেখান থেকে আবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল। কিন্তু কোথাও চিকিৎসা পায়নি অন্তঃসত্ত্বা সাজিয়া (২০)। চিকিৎসার অভাবে মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে অনাগত সন্তানকে নিয়েই মারা যান তিনি।

ঘটনাটি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ১৩নং ওয়ার্ডের মাসদাইর এলাকার জয়নাল বেপারী সড়কের বাসিন্দা আব্দুল জলিলের মেয়ে সাজিয়া বেগমের। ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিল সে। পরিবারের অভিযোগ, করোনা আতঙ্কে কোনও হাসপাতাল ভর্তি করতে চায়নি বলেই তাদের মেয়ে বিনা চিকিৎসায় মারা গেছে।
সাজিয়ার বাবা আব্দুল জলিল জানান, মে মাসের ১৩ তারিখে ছিল সাজিয়ার ডেলিভারির তারিখ। সে ডা.পারুলের চিকিৎসাধীন ছিল। সকালে সাজিয়া পা পিছলে পরে গিয়ে অসুস্থ হয়ে যায়। দুপুর ৩ টার দিকে সাজিয়াকে তার স্বামী মো. সুমন ও পিতা আব্দুল জলিল প্রথমে স্থানীয় একটি ক্লিনিক, তারপরে খানপুর হাসপাতাল হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যায়।

তিনি আরও জানান, কোথাও কেউ সাজিয়াকে ভর্তি করতে চায়নি। অগত্যা আবারো ফিরে আসে নারায়ণগঞ্জের খানপুরে। জোড়া পানির ট্যাংকির সামনের এক ক্লিনিকে নিয়ে যায়। কিন্তু সেখানেও তার চিকিৎসা দিতে কেউ রাজি হয়নি। পরে বাড়ি ফেরার পথে অটোরিকশাতেই সাজিয়া মারা যায়।

এ সমগ্র ঘটনার বর্ণনা দিয়ে ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খোরশেদ জানান, এখন তার দাফনের প্রস্তুতি চলছে। মহামারি করোনা শুধু নিজেই মানুষ মারছে না, হরন করেছে অন্যান্য রোগে আক্রান্ত সাধারন রোগীদের প্রাণও। কোথাও রোগী নেয়া হলে করোনাভাইরাসের ভয়ে কেউ ধরেও দেখছে না। এমনকি জীবন রক্ষায় জরুরী ডায়ালাইসিস ও কেমোথেরাপিও পাচ্ছে না কেউ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top