সকল মেনু

করোনায় মৃত্যুর মিছিল, মরদেহ বহনকারী ১ লাখ ব্যাগ কিনছে আমেরিকা

হটনিউজ ডেস্ক:

আগামী সপ্তাহ থেকেই করোনায় মৃত্যুর মিছিল শুরুর আশঙ্কা মার্কিন প্রশাসনের। মার্কিন প্রশাসনের আশঙ্কা, করোনায় আমেরিকায় এক লাখ থেকে আড়াই লাখ পর্যন্ত মানুষের মৃত্যু হতে পারে। সেই আশঙ্কা করেই এবার ১ লাখ করোনা আক্রান্ত মরদেহ বহনকারী ব্যাগের বরাত দিয়েছে পেন্টাগন।

বিশ্বজুড়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে প্রাণঘাতি এই ভাইরাস। গোটা পৃথিবীর মধ্যেই আমেরিকাতেই করোনার আক্রমণ সবচেয়ে বেশি। ইতিমধ্যেই আমেরিকায় ৩ লাখেরও বেশি মানুষের শরীরে কোভিড-19-এর সংক্রমণ ধরা পড়েছে।
শনিবার রাত পর্যন্ত আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮,২৩২ জনের মৃত্যু হয়েছে। শুধু গত ২৪ ঘণ্টাতেই আমেরিকার ৮২৮ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। করোনার আক্রমণে আগামী সপ্তাহ থেকে আমেরিকায় মৃত্যুর মিছিলের আশঙ্কা করেছেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আমেরিকায় করোনাভাইরাসের আক্রমণ যে কতটা ভয়াবহ রূপ নিয়েছে, তা মঙ্গলবার খোদ মার্কিন প্রেসিডেন্টের কথাতেই পরিস্কার হয়ে গিয়েছিল। ওইদিন ডোনাল্ড ট্রাম্প জানিয়েছিলেন, আগামী ২ সপ্তাহ আমেরিকার কাছে অত্যন্ত যন্ত্রণাদায়ক হতে চলেছে। এই প্রসঙ্গে তিনি বলেন, সামনের ২ সপ্তাহ আমাদের কাছে খুবই যন্ত্রণদায়ক হতে চলেছে৷ আমাদের শক্তির পরীক্ষা হবে। পরিস্থিতির মোকাবিলার সব রকম চেষ্টা হবে।

মার্কিন প্রশাসন সূত্রে জানা গেছে, করোনায় দেশে বিপুল সংখ্যায় মৃত্যুর আশঙ্কা করে এখন ১ লাখ মৃতদেহবহনকারী বিশেষ ব্যাগের বরাত দেয়া হয়েছে। বিশেষ ওই ব্যাগে ভরে মরদেহ সৎকারের ব্যবস্থা করলে মরদেহ থেকে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থাকবে না। ফলে আরও প্রাণহানি হওয়ার সম্ভাবনা কমবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top