সকল মেনু

আজীবন নিষিদ্ধ হতে পারেন উমর আকমল

হটনিউজ ডেস্ক:
আগেই জাতীয় দলে স্থান হারিয়েছেন। এবার খোয়ালেন সম্মানটাও। অমিত সম্ভাবনার এক ক্রিকেটার থেকে এখন অপরাধীর খাতায় নাম লেখাতে চলেছেন উমর আকমল। তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেটা প্রমাণিত হলে সবধরনের ক্রিকেটে আজীবন নিষিদ্ধ হতে পারেন তিনি।

গেল মঙ্গলবার আকমলের বিরুদ্ধে বোর্ডের দুর্নীতিবিরোধী আইনের দুটি ধারা ভাঙার অভিযোগ এনেছে পিসিবি। ইতিমধ্যে এ নিয়ে তার কাছে নোটিশ পাঠিয়েছে তারা। এর জবাব দেয়ার জন্য তাকে ১৪ দিন সময় বেঁধে দেয়া হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পাক বোর্ড। আনীত অভিযোগ প্রমাণিত হলে সর্বনিম্ন ৬ মাস থেকে সর্বোচ্চ আজীবন নিষিদ্ধ হতে পারেন উমর। এর আগে গেল ফেব্রুয়ারিতে তাকে সবধরনের ক্রিকেটে সাময়িকভাবে নিষিদ্ধ করে পিসিবি। ফলে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে পারেননি তিনি। ধারণা করা হচ্ছে, এবার ২৯ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যানের জন্য আরও কঠিন শাস্তি অপেক্ষা করছে।

তথ্যসূত্র: ক্রিকবাজ।
তবে কয়েকটি খাতের শ্রমিকরা এই কারফিউর বিধিনিষেধের বাইরে থাকবেন। নিবৃত্তিমূলক সময়েও যেসব সরকারি ও বেসরকারি খাতের কাজ অব্যাহত চালিয়ে যেতে হবে, সেই সব খাতের শ্রমিকরা এই কারফিউর বাইরে থাকবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top