সকল মেনু

স্পেনে জরুরি অবস্থার মেয়াদ বাড়ছে

হটনিউজ ডেস্ক:
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে তৃতীয় সর্বাধিক ক্ষতিগ্রস্ত দেশ স্পেনে জরুরি রাষ্ট্রীয় সতর্কতার মেয়াদ আরও ১৫ দিনের জন্য বাড়ানো হচ্ছে। স্থানীয় সময় রবিবার সকালে স্পেনের সকল আঞ্চলিক প্রদেশের প্রধানদের সাথে ভিডিও কনফারেন্সে আলোচনা শেষে দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ এ ঘোষণা দেন।

স্থানীয় সময় দুপুর ৩টা ৪০মিনিটে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনাভাইরাস মোকাবেলায় স্পেন সরকারের সর্বশেষ প্রস্তুতি ও দেশের পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় দেশটিতে ইতিমধ্যে জরুরি রাষ্ট্রীয় সতর্কতা চলছে যা ২৯ মার্চ শেষ হবার কথা ছিল। স্পেনের আঞ্চলিক নেতাদের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে দেশটিতে জরুরি সতর্কতার মেয়াদ ১৫ দিন বাড়িয়ে ১২ এপ্রিল পর্যন্ত নেওয়া হবে বলে পেদ্রো সানচেজ উল্লেখ করেন।

রবিবার প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ ভিডিও কনফারেন্সের বক্তব্য একযোগে স্পেনের সকল টিভি মাধ্যমে সরাসরি প্রচার করা হয়। প্রধানমন্ত্রী বলেন, স্পেন বর্তমানে খুব কঠিন অবস্থার মধ্য দিয়ে পার করছে। করোনাভাইরাসের প্রকোপে আগামী দিনগুলো আরও কঠিন হবে।

সম্মিলিতভাবে সবাইকে ধৈর্য্য ধারণ করে এ পরিস্থিতি মোকাবেলা করার জন্য তিনি অনুরোধ জানান। তিনি এ ভাইরাস মোকাবেলায় তার সরকারের প্রস্তুতি নিয়েও আলোচনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top