সকল মেনু

রোদে বসে থাকলে করোনা মরে যাবে, দাবি ভারতীয় মন্ত্রীর

হটনিউজ ডেস্ক:

ভারতে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় সরকার বিভিন্ন পদক্ষেপ নিলেও ঠেকানো যাচ্ছে না করোনার বিস্তার। এরই মধ্যে দেশটিতে চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছে ১৯৭ জন।

ভয়ঙ্কর করোনাভাইরাস রুখতে ভারতে গোমুত্র পার্টি ও ইসকন মন্দ্রিরে গোমুত্র দিয়ে হাত ধোয়ানোর মতো অভিনব উদ্যোগের কথা জানা গিয়েছিল।
এবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী দাবি করেছেন, দুপুরে সূর্যের প্রখর রোদে ১০-১৫ মিনিট বসে থাকলে করোনার মতো ভাইরাস মরে যাবে। ভারতীয় সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে দাবি করেছেন, ‘করোনাভাইরাস হত্যা করতে পারে ‘সূর্য’। বার্তা সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘সকাল ১১ টা থেকে দুপুর ২ টার মধ্যে সূর্য সবচেয়ে বেশি প্রখর থাকে। আমরা যদি ১০ থেকে ১৫ মিনিট রোদে বসে থাকি তবে আমাদের ভিটামিন ডি-এর মাত্রা আরও উন্নত হবে। এটি রোগ প্রতিরোধ ক্ষমতাও উন্নত করবে এবং করোনাভাইরাস জাতীয় ভাইরাসকে মেরে ফেলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top