সকল মেনু

ভারতীয় সেনাবাহিনীতেও করোনার থাবা

হটনিউজ ডেস্ক:

চীনের উহান থেকে ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত এতে মারা গেছেন ৭ হাজার ৯৬৫ জন, আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ৯৮ হাজার ১২৯ জন।

এদিকে, ভারতীয় সেনাবাহিনীর ৩৪ বছর বয়সী এক সেনা সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।
বুধবার দেশটির সেনাবাহিনীর সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানায় ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান টাইমস।

ইন্ডিয়ান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, সেনাবাহিনীর এক সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যিনি ভারতের লেহ জেলার চৌহট গ্রামের বাসিন্দা।

এর আগে, এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ২০ ফেব্রুয়ারি ইরান থেকে আসেন ওই সেনা সদস্যের বাবা। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২৯ ফেব্রুয়ারির পর থেকে তাকে লাদাখ হার্ট ফাউন্ডেশনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইরান থেকে আসার পর তিনি পরিবারের সঙ্গেই ছিলেন। আর আক্রান্ত ওই সেনা সদস্য ২৫ ফেব্রুয়ারি থেকে ছিলেন ছুটিতে। ছুটি শেষে পুনরায় কাজে যোগ দেন ২ মার্চ। এরপর ৭ মার্চ থেকে তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়। ১৬ মার্চ নমুনা পরীক্ষার পর তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।

এদিকে, ওই সেনা সদস্যের ভাইও করোনায় আক্রান্ত হয়েছে। ওই সেনা সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে এবং তার বোন, বউ, দুই সন্তানকে রাখা হয়েছে কোয়ারেন্টাইনে।

এদিকে, ভারতে নতুন ১০ জনসহ মোট ১৪৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top