সকল মেনু

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যু ৬৬৯ জনের

হটনিউজ ডেস্ক:

চীনে করোনা মহামারী ক্রমশ নিয়ন্ত্রণে আসতে শুরু করলেও বিশ্বেজুড়ে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে বিশ্বের ১৫৭টি দেশে এই ভাইরাস ছড়িয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ১৬৮,৮৬৬ জন। এর মধ্যে ৭৬,৫৯৮ জন সম্পূর্ণ সুস্থ হয়ে গেছেন। চিকিৎসা চলছে ৮৫,৭৭৬ জনের। আর এই ভাইরাসের থাবার মৃত্যু হয়েছে ৬,৪৯২ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে আরও ৬৬৯ জনের।

গত বছরের শেষের দিকে চীন থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। সে দেশেই সর্বাধিক মৃত্যু ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত সংখ্যাটা বেড়ে হয়েছে ৩১৯৯ জন। তবে চীনে করোনা আক্রান্তের হার গত কয়েকদিনে উল্লেখযোগ্যভাবে কমেছে। সেদেশে গত ২৪ ঘণ্টায় মোট ২৫টি নতুন করোনা সংক্রমণের ঘটনা ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ১০ জনের।
এর ঠিক উলটো ছবি ইউরোপ মহাদেশজুড়ে। এই মুহূর্তে চীনের পরিবর্তে ইউরোপ করোনা মহামারীর কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে বলে ইতোমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা হুঁশিয়ারি দিয়েছে। মহাদেশে এই মারণ ভাইরাসে মৃত্যু সংখ্যা ইতোমধ্যে ২০০০ ছাড়িয়ে গিয়েছে।

সবথেকে খারাপ পরিস্থিতি ইতালি, স্পেন, জার্মানি এবং ফ্রান্সের। চীনের পরে এখনও পর্যন্ত ইতালিতে সর্বাধিক করোনাভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটেছে। সেখানে মোট প্রাণ হারিয়েছেন ১,৮০৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৬৮ জনের। আর আক্রান্ত হয়েছেন ৩,৫৯০ জন। ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়ে ২৪,৭৪৭ জন।

স্পেনে আরও ৯৬ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯২। আর নতুন করে ১,৪৫২ জন আক্রান্ত হওয়ার পরে মোট সংখ্যা বেড়ে হয়েছে ৭,৮৪৩। ফ্রান্স এবং জার্মানিতে যথাক্রমে আরও ৩৬ এবং ২ জন এই ভাইরাসের বলি হয়েছেন। ব্রিটেনে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫। এই ভাইরাসের সংক্রমণ এখনই নিয়ন্ত্রণ না করা গেলে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠতে পারে বলে ইতোমধ্যে বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top