জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

দেশি পাটের জীবনরহস্য উন্মোচনও সরকারের সাফল্য-গণভবনে প্রধানমন্ত্রী

pm-sm20130817084712নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ১৮ আগস্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংবিধানের বাইরে কিছুই হবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। বিকেলে গণভবনে চলা সংবাদ সম্মেলনে এ কথা বলেন।এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে দেশে কোনো সাংবিধানিক সংকটও তৈরি হবে।  বিভিন্ন উন্নয়ন কর্মমকান্ড তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী তাঁর সরকারের সময়ে বিদ্যুৎ, খাদ্য, দ্রব্যমূল্য, শিক্ষা, আইনশৃঙ্খলা খাতে উন্নয়নের পরিসংখ্যান তুলে ধরেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘রমজান মাসে দ্রব্যমূল্য বাড়েনি। বরং অনেক ক্ষেত্রে কমেছে। দেশ এখন খাদ্যে প্রায় স্বয়ংসম্পূর্ণ।’ তিনি বলেন, ‘লোডশেডিং কমে গেছে। এখন কেবলমাত্র লোডশেডিং করা হয় যাতে মানুষ এ সমস্যার কথা ভুলে না যায় সেজন্য। বিদ্যুত্ঘাটতি না থাকলেও সামনে এ কারণে লোডশেডিং কিছুটা বাড়ানো হবে। গ্রামেগঞ্জে যে উন্নয়ন হয়েছে, তার প্রমাণ হলো যে এখন ঘরে ঘরে গৃহকর্মী পাওয়া যায় না।’
দেশের সোনালী আঁশ পাট নিয়েও প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ কথা বলেন।
তিনি বলেন, “দেশি পাটের জীবনরহস্য এই সরকারের আমলে উন্মোচন করেছেন বাংলাদেশের বিজ্ঞানীরা। এটা সরকারের সাফল্য।
বিকাল ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়। বিকেল ৫ টা ২২ মিনিটে এ রিপোর্ট লেখার সময় প্রধানমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন।
স্থানীয় সরকার মন্ত্র সৈয়দ আশরাফুল ইসলাম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রী দীপু মনি, বিমান মন্ত্রী ফারুক খান ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এ সময় প্রধানমন্ত্রীর পাশে ছিলেন।