সকল মেনু

২৪ আগস্ট ঢাবি উপাচার্য প্যানেল নির্বাচন

du-sm20130818060228 ঢা.বি, করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম: বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য প্যানেল নির্বাচন দিতে যাচ্ছেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। আগামী ২৪ আগস্ট সিনেটের ‘বিশেষ অধিবেশন’ এর মধ্য দিয়ে উপাচার্য প্যানেলের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে রেজিস্টার অফিস সূত্রে নিশ্চিত হওয়া গেছে।সিনেটের নির্বাচিত ১০৫ জন সদস্যের মধ্যে ৫০টি পদ শূন্য থাকায় ৫৫ জন সদস্য নিয়ে বসতে যাচ্ছে এ অধিবেশন।প্রসঙ্গত, ২০০৯ সালের ১৫ জানুয়ারি সম্পূর্ণ সাময়িকভাবে নিয়োগ পান উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।উপ-রেজিস্টার মো. মনিরুজ্জামান হটনিউজকে জানান, এ অধিবেশনের মাধ্যমে উপাচার্য নির্বাচনের লক্ষ্যে ৩ জনের প্যানেল ঘোষণা করা হবে। পরে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি এ প্যানেলের মধ্য থেকে একজনকে উপাচার্য হিসেবে নিয়োগ দেবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ’১৯৭৩ এর পরিচ্ছদ ১১(১) অনুযায়ী সিনেট অধিবেশনের মাধ্যমে তিন জনের একটি প্যানেল ঘোষণা করা হবে। নির্বাচিত এ তিন জনের প্যানেল থেকে বিশ্ববিদ্যালয়ের আচার্য একজনকে চূড়ান্তভাবে উপাচার্য নিয়োগ দেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top