সকল মেনু

করোনাভাইরাস নিয়ে রাজনীতি করবেন না, সৌদি আরবকে ইরান

হটনিউজ ডেস্ক:

করোনাভাইরাস নিয়ে রাজনৈতিক খেলায় মেতে না ওঠার জন্য সৌদি আরবের প্রতি আহ্বান জানিয়েছে ইরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি গতকাল মঙ্গলবার তেহরানে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান।

ইরানে আগমনকারী সৌদি নাগরিকদের পাসপোর্টে অ্যারাইভাল সিল মারা হয় না বলে রিয়াদ যে অভিযোগ করেছে সে সম্পর্কে রুশ বার্তা সংস্থার একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে সাইয়্যেদ মুসাভি ওই আহ্বান জানান।
তিনি বলেন, এ বিষয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এর আগেও ব্যাখ্যা দিয়েছে। কাজেই অতি সাধারণ একটি বিষয় নিয়ে আবারও প্রশ্ন তোলা বিস্ময়কর।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ব্রিটেন, আমেরিকা ও কানাডা ছাড়া বাকি সবগুলো দেশের নাগরিকদের জন্য ইরানের ইলেকট্রনিক ভিসা দেয়ার ক্ষেত্রে অভিন্ন নিয়ম অনুসরণ করা হয়। বিশ্বের অনেক উন্নত দেশের মতো বর্তমানে ইরানেও বিদেশি নাগরিকদের পাসপোর্টে অ্যারাইভাল ও ডিপার্চার সিল মারা হয় না। এটি শুধু সৌদি নাগরিকদের জন্য করা হয়নি।

সৌদি আরবের মন্ত্রিপরিষদ অভিযোগ করে, ইরান সফর করে যাওয়া সৌদি নাগরিকদের যাতে শনাক্ত করা না যায় সেজন্য তেহরানে ওই সব নাগরিকদের পাসপোর্টে কোনো সিল মারা হয় না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top