সকল মেনু

দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৪ কিলোমিটার

হট নিউজ ডেস্ক:

জাজিরা প্রান্তে পদ্মা সেতুর ২৬তম স্প্যান ২৮ ও ২৯ নম্বর খুঁটিতে বসানো হয়েছে। এর মাধ্যমে দৃশ্যমান হয়েছে ৩ হাজার ৯০০ মিটার, অর্থাৎ প্রায় ৪ কিলোমিটার পদ্মা সেতু। এখন বাকি রইল আর মাত্র ১৫টি স্প্যান বসানোর কাজ। চলতি মাসে আরও দু’টি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে।

আজ মঙ্গলবার (১০ মার্চ) সকালে শরীয়তপুরের জাজিরা প্রান্তে সকাল সোয়া ৯টায় ২৬তম স্প্যান বসানোর কাজ শেষ হয়।

সেতু নির্মাণকারী প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি জানায়, আগের দিন স্প্যানটি কাছাকাছি নিয়ে এসে রাখা হয়েছিল। যে কারণে দ্বিতীয় দিন খুব ভোরে কাজ শুরু হয় এবং দুই ঘণ্টা প্রচেষ্টায় স্প্যানটি খুঁটির মধ্যে বসিয়ে দেয়া সম্ভব হয়। দিনের শেষ বেলায় ঝড় বৃষ্টির আশঙ্কা থাকে বলে এখন থেকে দিনের প্রথমার্ধে স্প্যান বসানো হবে বলেও জানায় তারা।

সেতু কর্তৃপক্ষ জানায়, সেতুর ৪২টি খুঁটির মধ্যে ৪০টি খুঁটির কাজ পুরোপুরি শেষ হয়েছে। আর ২টির কাজ শেষ হলেই পদ্মাসেতুর সবগুলো খুঁটি স্প্যান বসানোর জন্য প্রস্তুত হয়ে যাবে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আবদুল কাদের জানান, সোমবার মুন্সীগঞ্জের কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ২৬তম স্প্যানটি নিয়ে ভাসমান ক্রেনে জাজিরার উদ্দেশে আনা হয়। আজ সকালে স্প্যানটি পিলারে বসানো হয়।

চলতি বছরের জুলাইয়ের মধ্যে ৪২টি পিলারের ওপর ৪১টি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে। যার ২৫টি বসে গেছে। আগামী জুলাইয়ে সব স্প্যান বসে যাবে বলে আশা করা যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top