অপরাধ রংপুর সারাদেশ হটনিউজ স্পেশাল

কবরের ভিতর ভন্ড পীরের অবস্থান

Pirgachha -Phato, 18-08-13ইকবাল হোসেন, রংপুর অফিস: রংপুরের পীরগাছায় মন্তেজার রহমান নামে এক ভন্ড পীরের আর্বিভাব হয়েছে। গত তিন দিন থেকে ওই ভন্ড পীর ঘরের মধ্যে কবর ঘুরে উপরে লাল সালু বিছিয়ে অবস্থান করছেন পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নের সুন্দর গ্রামে।

উপজেলার পারুল ইউনিয়নের সুন্দর গ্রামের মৃত সালজার রহমানের ছেলে মন্তেজার রহমান তার স্বপ্ন পুরণে গত শুক্রবার তার ঘরের মেঝেতে কবর খুরে পলিথিন ও জায়নামাজ আঙ্গুর, আপেল, আমসহ বিভিন্ন ফল, পানি, মোমবাতি, গ্যাস লাইট নিয়ে তিন দিন ধরে অবস্থান করছেন। তার স্বপ্ন পুরণে তিনি ১০ দিন সেখানে অবস্থান করবেন বলে তিনি কবর থেকে একটি কাগজের চিরকুটে এ কথা তার স্ত্রীকে লিখে জানান। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলে এলাকার উৎসুক জনতা এদৃশ্য দেখতে তার বাড়িতে ভীড় করছেন।

রোববার সরেজমিনে গিয়ে দেখা গেছে, তার শয়ন কক্ষের মেঝেতে কবরের ওপর বাঁশ ও লাল সালু কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এসময় তার সঙ্গে কথা বলতে চাইলে তার স্ত্রী লিলি বেগম বলেন, আমার স্বামী সাধনায় আছেন, তার সঙ্গে কথা বলা যাবে না। ওই বাড়িতে এ দৃশ্য দেখতে আসা আবদুর সবুর, বাদশা মিয়া ও মিলন মিয়া, জানান, এটা পাগলামী ও ভন্ডামী ছাড়া আর কিছুই নয়। ভন্ড পীর মন্তেজার দীর্ঘদিন থেকে এলাকায় নিজেকে পীর জাহির করার জন্য ভন্ডামি করে আসছেন।

মন্তেজার রহমানের স্ত্রী লিলি বেগম বলেন, তার স্বামী স্বপ্ন পুরণে সেখানে ধ্যানে বসেছেন। তিনি অসাধ্য কাজকে সহজে হাসিল করতে সাধনা করছেন এবং সেখানে ১০ দিন অবস্থান করবেন।

পারুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, মন্তেজার রহামান একজন ভন্ড পীর হিসেবে পরিচিত। তিনি মাঝে মধ্যে বাড়িতে হালকা জিকিরের আয়োজন করে থাকেন। তিনি অসাধ্য কাজ সাধ্যের মধ্যে নিয়ে আসতে কবরে ঢ়–কে ধ্যানে বসেছেন বলে তার স্ত্রী লিলি বেগম জানায়। তিনি আরও বলেন, যদি কোন অঘটন ঘটে তাহলে এ জন্য ভন্ড পীর মন্তেজার ও তার স্ত্রী লিলি বেগমই দায়ী থাকবেন মর্মে তার স্ত্রীর কাছ থেকে একটি অঙ্গীকার নামা লিখে নেওয়া হয়েছে। বিষয়টি পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত (ওসি) মকবুল হোসেন বলেন, ঘটনাটি আমি স্থানীয় ইউ পি চেয়ারম্যানের মাধ্যমে শুনেছি। বিষয়টি রংপুরের পুলিশ সুপারকে অবহিত করা হয়েছে।Pirgachha -Phato, 18-08-13