সকল মেনু

মুুজিববর্ষে মোদিকে রাষ্ট্রীয় সম্মান দেয়া আমাদের দায়িত্ব: জিএম কাদের

হটনিউজ ডেস্ক:

মুুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর প্রসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, স্বাধীনতা যুদ্ধসহ বিভিন্ন বিষয়ে ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক বন্ধু প্রতীম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে স্বাধীনতা যুদ্ধে ভারত যেভাবে পাশে দাঁড়িয়েছিল তা স্মরণীয় হয়ে থাকবে বাঙালির হৃদয়ে। তাই বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রীসহ ভারতীয়দের রাষ্ট্রীয় সম্মান দেয়া আমাদের দায়িত্ব।

মঙ্গলবার তিন দিনের সফরে লালমনিরহাট যাওয়ার পথে রংপুরের পল্লী নিবাসে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন তিনি।
নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের মধ্য দিয়ে দ্বিপাক্ষিক সমস্যাগুলোর সমাধান হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এ সময় জিএম কাদের বলেছেন, আমাদের ইতিহাস-সংস্কৃতির সাথে অনেক ক্ষেত্রে ভারতের সাথে মিল রয়েছে। এছাড়া ভারতের মত বড় ও শক্তিশালী দেশের সাথে আমাদের সর্ম্পক যত ভাল হবে তত বাংলাদেশের জন্য মঙ্গল। এই ধরনের সফরে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে। ভারত-বাংলাদেশের মধ্যকার অনিষ্পিত্তিকৃত সমস্যাগুলো নিষ্পত্তি হবে।

দিল্লির সহিংসতা প্রসঙ্গে জিএম কাদের বলেন, দিল্লিতে সহিংসতাকারীদের বিরুদ্ধে ভারত সরকার ব্যবস্থা নিচ্ছে। মুসলিমদের উপর অত্যাচার ভারতের জনগণসহ সরকারও পছন্দ করছে না। এটা আর বাড়বে না বলে আমরা প্রত্যাশা করি।

পরে তিনি জাপার প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেন।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির আহমেদ, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, জাতীয় পার্টি নেতা অ্যাড. মোকাম্মেল হোসেন, আজমল হোসেন লেবু, মহানগর যুবসংহতির সভাপতি শাহীন হোসেন জাকিরসহ যুবসংহতি ও ছাত্র সমাজের নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top