অপরাধ রাজশাহী

পাবনায় আধাবেলা হরতাল : বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ

Taer-bg20130326193459খাইরুল ইসলাম বাসিদ, পাবনা: রাজধানীতে পুলিশের সাথে সংঘর্ষে শিবির নেতা খলিলুর রহমান মল্লিক নিহতের প্রতিবাদে ছাত্রশিবিরের ডাকে আজ পাবনায় চলছে আধাবেলা হরতাল। সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে দুপুর ২টা পর্যন্ত।

হরতালের শুরুতে সকালে পাবনা-নগরবাড়ি মহাসড়কের জাফরাবাদ, বাঙ্গাবাড়িয়া ও মধুপুর ও ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়কের নতুনহাটে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে শিবিরকর্মিরা।

এদিকে হরতালের কারণে সকালে শহরের বেশিরভাগ ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বেল বেড়ার সাথে সাথে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসতে থাকে। এছাড়া দুরপাল্লার যান চলাচল বন্ধ থাকলেও জেলার আভ্যন্তরীণ রুটে হালকা যান চলাচল করছে, রিক্সা, অটোরিক্সা চলাচল স্বাভাবিক ছিল।

পাবনা পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ জানিয়েছেন, হরতালে নাশকতা ঠেকাতে শহর ও এর আশপাশের গুরুত্বপূর্ন স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। জোরদার করা হয়েছে র‌্যাব-পুলিশের টহল।

গত বুধবার সকালে রাজধানীর যাত্রাবাড়ির দনিয়ায় জামায়াতের ডাকা ৪৮ ঘন্টা হরতালের সমর্থনে পিকেটিং-মিছিল করার সময় পুলিশের সাথে সংঘর্ষে নিহত হন ঢাকা দক্ষিণ শিবিরের ৮৮ নং ওয়ার্ড সভাপতি খলিলুর রহমান মল্লিক। বৃহস্পতিবার সকালে পাবনার সাঁথিয়ার করমজা ঈদগাহ মাঠে নিহত খলিলের জানাযা নামাজের আগে রোববার আধাবেলা হরতালের ঘোষণা দেয়া হয়।