ঢাকা রাজনীতি

সাভারে ছাত্রলীগের আহ্‌বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

Chatraleage-sm20130817114419স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,সাভার (ঢাকা):সাভারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা-কর্মীদের বেধড়ক পিটুনিতে শারীরিক প্রতিবন্ধী শামীম হোসেন নামের এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় সাভার থানা ছাত্রলীগের আহ্‌বায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শনিবার রাতে ঢাকা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন রাজিব হটনিউজকে জানান, সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে সাভার থানা ছাত্রলীগের আহ্‌বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য গত মঙ্গলবার রাত ১০ টায় সাভার বাজার রোডের উৎসব প্লাজার সামনে মোবাইলে ব্যালান্স নিতে যায় প্রতিবন্ধী শামীম ও তার বন্ধু রাজীব মোল্লা। একই সময় সেখানে মোবাইলে ব্যালান্স নিতে যায় সাভার থানা ছাত্রলীগের আহ্‌বায়ক জাহিদুল ইসলাম ফয়সাল ও যুগ্ম আহ্‌বায়ক জনি।

এসময় ফয়সাল তার মোবাইলে আগে ব্যালান্স লোড করে দিতে বললে শামীম প্রতিবাদ করে। এতে ক্ষিপ্ত হয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা প্রতিবন্ধী শামীম ও তার বন্ধু রাজিবকে রড দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে যায়।

স্থানীয়রা শামীমকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে ভর্তি করলে টানা ৪ দিন লাইফ সাপোর্টে থাকার পর শনিবার সকালে মারা যায় শারীরিক প্রতিবন্ধী শামীম হোসেন। এঘটনায় জাহিদুল ইসলাম ফয়সাল ও জনিকে আসামী করে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছে নিহতের মা বিউটি আক্তার।