সকল মেনু

বোলিংয়ে সেরা দশে রকিবুল

হটনিউজ ডেস্ক:
ভারতকে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ। তবে বোলিং কিংবা ব্যাটিংয়ে এককভাবে কারও আধিপত্য নেই। মূলত দলীয় নৈপূণ্যে বিশ্বকাপ জিতেছে আকবর আলীরা। শিরোপা জিতলেও ব্যাটিংয়ে সেরা দশে নেই কোনো বাংলাদেশি। তবে বোলিংয়ে আলো ছড়ানো রকিবুল হাসান রয়েছেন শীর্ষ দশের ৭ নম্বরে। ৬ ম্যাচের মধ্যে ৫ ইনিংসে হাত ঘুরিয়ে বাঁ-হাতি এই অর্থোডক্স স্পিনার পেয়েছেন ১২ উইকেট। ১৩ নম্বরে থাকা পেসার শরিফুল ইসলাম পেয়েছেন ৯ উইকেট।

রকিবুলের বিষয়টা একটু আলাদাভাবেই বলতে হয়। কারণ, উইকেট নেওয়ার পাশাপাশি কিপটে বোলারের পরিচয় দিয়েছেন তিনি। মূলত প্রতিপক্ষের ব্যাটসম্যানদের খোলস ছেড়ে বের হয়ে আসতে দেননি তিনি। পুরো সিরিজে তার বোলিংয়ে ইকোনোমিক রেট ৩.০৫। রয়েছে একটি ৫ ও একটি ৪ উইকেট নেওয়ার কীর্তিও। এর মধ্যে দলকে সেমিফাইনালে তুলতে কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রকিবুল ১৯ রানে নিয়েছিলেন ৫ উইকেট। ওই ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কারও হয়েছিল তার হাতে।
বলতে হয় পেসার শরিফুল ইসলামের কথাও। সমান ইনিংসে ৯ উইকেট নিয়ে ১৩তম স্থানে থাকলেও দুর্দান্ত বোলিং করেছেন তিনি। বাউন্স বল দিয়ে প্রতিপক্ষকে আতঙ্কগ্রস্ত করে রাখেন শরিফুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top