অপরাধ রাজশাহী

হাসপাতালে চিকিৎসাধীন ব্লগার তন্ময়-শিবিরকর্মী গ্রেফতার

atok_0রংপুর অফিস: শিবিরের হামলায় আহত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বুয়েট ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক ও ব্লগার তন্ময় আহমেদ মুনের উপর আবারো হামলার পরিকল্পনাকারি এক শিবিরকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিকেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শিবির কর্মীর নাম রায়হানুল কবির। তিনি রংপুর মেডিকেল কলেজের ৪র্থ বর্ষের ছাত্র বলে রংপুর কোতয়ালি থানার ওসি শাহাবুদ্দিন খলিফা জানান। ওসি জানান গ্রেফতারকৃত শিবিরকর্মী মেডিকেল কলেজ হাসপাতালের পিন্নু ছাত্রাবাসের আবাসিক ছাত্র। রংপুর হাসপাতালের নিউরো সার্জারি বিভাগে চিকিৎসাধীন তন্ময় আহমেদ মুনের বেডের আশেপাশে সন্দেহ মুলকভাবে ঘোরাফেরা করছিল শিবিরকর্মী রায়হানুল কবির । এতে তন্ময় ও তার পরিবারের লোকজনের সন্দেহ হলে তারা রায়হানুলকে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে রায়হানুল কবির জানান, শিবিরের এক বড় ভাইয়ের নিদের্শে সে তন্ময়ের কাছে গিয়েছিল। সে শিবিরের একজন কর্মী বলেও পুলিশকে জানায়। তবে তন্ময়কে হত্যার উদ্দেশ্যে সে সেখানে যায়নি । তন্ময়ের শারীরিক অবস্থার খোজখবর নিতে সেখানে গিয়েছিল বলে শিবিরকর্মী পুলিশকে জানায়।

তন্ময় জানান, শিবিরকর্মীরা তার উপর আবারো হামলা করতে হাসপাতালে গিয়েছিল। তার গতিবিধি আমাদের সন্দেহ হওয়ায় আমরা তাকে আটক করে পুলিশে দিই।

গত ১০ আগস্ট রাতে গাইবান্ধার পলাশবাড়ি ডিগ্রী কলেজ গেটের সামনে ৯ শিবির ক্যাডার হত্যার উদ্দেশ্যে তাকে কুপিয়ে গুরুতর আহত করে। ওই রাতেই দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।