আন্তর্জাতিক

যাত্রীকে পুলিশে দিলেন উবারচালক!

হটনিউজ ডেস্ক:

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) ও নাগরিকপঞ্জির বিরুদ্ধে কথা বলায় বাপ্পাদিত্য সরকার নামের এক যুবককে পুলিশে দিয়েছেন এক উবার চালক। এ ঘটনায় রোহিত সিং গৌর (৩৫) নামের ওই চালককে ৭২ ঘণ্টার জন্য বহিষ্কার করেছে। তবে নিজের কর্মের জন্য অনুতপ্ত নন গৌর। তিনি বলেছেন, তার কোনো যাত্রী একই কাজ করলে তাকেও পুলিশে দেবেন।

মুম্বাইয়ের জুহু থেকে বাপ্পাদিত্যকে গাড়িতে তোলেন গৌর। গাড়িতেই কারও সাথে ভারতের বর্তমান অবস্থা নিয়ে কথা বলছিলেন বাপ্পাদিত্য। গৌর গোপনে জয়পুরের কবি বাপ্পাদিত্যের ফোনে বলা কথা রেকর্ড করেন। পরে মুম্বাইয়ের সান্তাক্রুজ পুলিশের হাতে বাপ্পাদিত্যকে তুলে দেন। কয়েক ঘণ্টা তাকে ও বাপ্পাদিত্যকে জেরা করা হয়। আরেক আন্দোলনকর্মী এসে বাপ্পাদিত্যকে ছাড়িয়ে নিয়ে যান।
এ ঘটনা নিয়ে তদন্ত করছে উবার। তারা ক্ষমা চেয়ে বাপ্পাদিত্যকে বার্তাও পাঠিয়েছে। অন্য যাত্রীরা যাতে এ ধরনের ভোগান্তিতে না পড়ে যেজন্য গৌরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

স্নাতক শেষ করার আগেই ড্রপআউট হন গৌর। ১০ বছর আগে ভোপাল বলিউড অভিনেতা হওয়ার স্বপ্নপূরণে মুম্বাই এসেছিলেন। গত আড়াই বছর ধরে তিনি উবারের গাড়ি চালক হিসেবে কাজ করছেন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া, মুম্বাই মিরর