সকল মেনু

চীনে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৬১

হটনিউজ ডেস্ক:

চীনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিন দ্রুত হারে বাড়ছে। লাফিয়ে বাড়ছে মৃত্যুও। চীনে এখনও পর্যন্ত করোনার সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬০ জন।

গত শনিবার থেকে নতুন করে আরও ২,৫৯০ জনের শরীরের এই ভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১৪ হাজারেরও বেশি।

নতুন করে মৃতদের অধিকাংশই হুবেই প্রদেশের। করোনার কারণে এই মুহূর্তে প্রায় একঘরে হয়ে পড়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশ চীন। অধিকাংশ দেশই নিজেদের নাগরিকদের ফিরিয়ে আনছে। চীনের বিমান পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

এতকিছু সত্ত্বেও চিন ছাড়া আরও ২৫ দেশে ছড়িয়েছে করোনা ভাইরাস। চীনের বাইরে আক্রান্ত হয়েছেন ১৩০ জন। গত সপ্তাহেই করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়ে স্বাস্থ্য ইমার্জেন্সি জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এদিকে, গত শনিবার যুক্তরাষ্ট্র জানিয়েছে, সেখানে অষ্টম ব্যক্তির শরীরে করোনার সংক্রমণ ঘটেছে। যারা চিন থেকে ফিরছেন, তাদের জন্য আলাদা বাড়ির ব্যবস্থা করছে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top