সকল মেনু

রামনাবাদ চ্যানেল পরিদর্শনে- নৌ মন্ত্রী

kalapara-01 (17-08-13) 02নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৭ আগস্ট : নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছন, বঙ্গবন্ধুকে হত্যার পরে যারা ক্ষমতায় ছিল তারা দেশের ২৪ হাজার কিলোমিটার নদীপথ রক্ষায় কোন কাজ করেনি, তাই বর্তমানে মাত্র ৩৬ ’শ কিলোমিটার নৌপথ আছে। বর্তমান সরকার এই বিশাল নৌপথ রক্ষায় ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে। ইতোমধ্যে ৮০০ কিলোমিটার নদীপথ খনন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় নৌপথ রক্ষায় নয়টি ড্রেজার কেনা হয়েছে। শনিবার দুপুরে রামনাবাদ পাড়ে চারিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী শাজাহান খান আরও বলেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নের লক্ষ্যে দেশের তৃতীয় সমুদ্র বন্দর নির্মাণের চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। যার নামকরণ করা হয়েছে পায়রা সমুদ্র বন্দর। তিনি বিরোধী দলীয় নেতা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেন, উনি আমাদের কোন উন্নয়ন চোখে দেখেন না। এজন্য আরেকটি রাজনৈতিক অপারেশন করে আওয়ামী লীগকে বিজয়ী করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। এর আগে মন্ত্রী টিয়াখালীতে আরেকটি পথসভায় বক্তব্য রাখেন।

লালুয়া ইউনিয়নের চেয়ারম্যান তারিকুজ্জামান তারার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ মাহবুবুর রহমান এমপি, টিয়াখালী ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান সুজন মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মঞ্জুরুল আলম প্রমুখ। এসময় পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মাহবুব আলম, পরিবেশ অধিদপ্তরের পরিচালক সুকুমার বিশ্বাস, রেলওয়ের প্রধান প্রকৌশলী মজিবুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আলী আকবর, নৌ-সদর দপ্তরের পুর্ত পরিচালক ক্যাপ্টেন এম কে বখতিয়ার, বরিশালের ডিআইজ ডাঃ আব্দুর রহিম, পটুয়াখালীর জেলা প্রশাসক অমিতাভ সরকার, পুলিশ সুপার রফিকুল হাসান গনি, কলাপাড়ার ইউএনও মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। সমুদ্র বন্দর এলাকা পরিদর্শনকে কেন্দ্র করে লালুয়ার রামনাবাদপাড়ে বিরাজ করে উৎসব মুখর পরিবেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top