সকল মেনু

জয়-পুতুল কি রাজনীতিতে আসছেন?

Joy-putul-0120130817105850আফিফা জামান,ঢাকা, ১৭ আগস্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল কি শীঘ্রই রাজনীতিতে আসছেন?

পরবর্তী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের জয়ের সম্ভাবনা জোরালো করতে সম্প্রতি তারা বেশ ভূমিকা রাখছেন। এ কারণেই তাদের রাজনীতিতে আসার সম্ভাবনা প্রবল মনে করছেন বিশ্লেষকরা।
গত তিন সপ্তাহ ধরে দেশের চলমান রাজনীতিতে নানাভাবে জয়-পুতুল আলোচিত হয়েছেন। সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে ফিরে জয় বলেন, “তার কাছে তথ্য আছে, আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ জয় লাভ করবে।”
জয়ের এ ঘোষণা বিরোধী রাজনৈতিক শিবিরে তুমুল বিতর্কের জন্ম দেয়।
এমনকি শেখ হাসিনার মেয়ে পুতুলও গত শুক্রবার মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনার সঙ্গে দীর্ঘ বৈঠক করেছেন।
বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতি মোকাবেলায় করণীয় নিয়ে আলোচনা হয়েছে। মার্কিন রাষ্ট্রদূতের বাসায় বিকেল সাড়ে চারটায় বৈঠকটি শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত চলে। এ সময়ে প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ (অব) সিদ্দিকী উপস্থিত ছিলেন।
বৈঠক সূত্র হটনিউজকে জানায়, পরবর্তী জাতীয় নির্বাচন ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে মজীনা-পুতুল যুদ্ধাপরাধীদের বিচার ও অগ্রগতি নিয়েও কথা বলেন।
এর আগে পুতুল বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণের সঙ্গে বৈঠক করেন। ৮ আগস্ট বৈঠকটি অনুষ্ঠিত হয়।
বৈঠক সূত্র জানায়, পঙ্কজ শরণ ও পুতুলের এ বৈঠকে দেশের অর্থনীতি ও রাজনৈতিক নানা বিষয় নিয়ে আলোচনা হয়।
জয়-পুতুলের রাজনীতিতে আসার সম্ভাবনা নিয়ে আওয়ামী লীগের একজন ঊর্ধ্বতন নেতার সঙ্গে কথা হলে তিনি এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top