সকল মেনু

ঘরে তৈরী করুন বিফ বারবিকিউ কাবাব

হটনিউজ ডেস্ক:

যা লাগবে : হাড় চর্বি ছাড়া চাকা মাংস ৫০০ গ্রাম, পিঁয়াজ বাটা ১ টেবিল চামচ, আদা-রসুন বাটা ১ টেবিল চামচ, মরিচ গুঁড়া ২ চা চামচ, গরম মসলা গুঁড়া ১ চা চামচ, কাবাব মসলা ১ চা চামচ, পেঁপে বাটা (খোসাসহ) ১ টেবিল চামচ, টক দই আধা কাপ, লেবুর রস ১ টেবিল চামচ, কাবাব চিনি ৭/৮টি, শাহি জিরা ২ চা চামচ, ধনিয়া-জিরা গুঁড়া ২ চা চামচ, কাঁচামরিচ কুচি ৩/৪টি, জলপাই তেল ১ টেবিল চামচ, পোস্তদানা বাটা ১ টেবিল চামচ, সরিষার তেল ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো, শিক ৪/৫টি।

যেভাবে করবেন : মাংস ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে পাতলা লম্বা লম্বা স্লাইস করে নিন। একটি পাত্রে মাংস, তেল ও সব উপকরণ ভালো করে মেখে ১/২ ঘণ্টা ম্যারিনেট করে রাখুন। এবার ম্যারিনেট করা মাংসের স্লাইসগুলো শিকে গেঁথে রাখুন। কাবাব বানানোর বাক্সে কাঠ কয়লার আগুনে শিকগুলো বসিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে ভাজতে থাকুন। মাঝে মাঝে ম্যারিনেট করা মসলা ব্রাশ করুন। মাংস ঝলসে হয়ে এলে আস্তে আস্তে খুলে প্লেটে ঢেলে নান, পরোটা বা রুটির সঙ্গে পরিবেশন করুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top