সকল মেনু

সেতু পূর্ব এলাকা থেকে চন্দ্রা পর্যন্ত ৭৫ কিলোমিটার দীর্ঘ যানযট

jam_0001.jpgমিয়া মোঃ নোমান, টাঙ্গাইল: টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকা থেকে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত প্রায় ৭৫ কিলোমিটার সড়কে দীর্ঘ জানযটের সৃষ্টি হয়েছে। যানবাহন চলছে থেমে থেমে ধীরগতিতে। ঘন্টার পর ঘন্টা গাড়িতে বসে থেকে অসুস্থ হয়ে পড়ছে অনেক যাত্রী। বিশেষ করে নারী ও শিশুদের অবস্থা আরো সোচনীয়। ভোগান্তিতে পড়েছে ঈদে ছুটি শেষে বাড়ি ফেরা উত্তরবঙ্গের ২৬ টি জেলাসহ কর্মস্থলে ফেরা মানুষ। টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু পূর্বপার থেকে এলেঙ্গা, টাঙ্গাইল শহর বাইপাস ২৫ কিলোমিটার আধা ঘন্টার রাস্তা আসতে সময় লাগছে ৭/৮ ঘন্টা।

রাস্তায় যানবাহনের চাপ অত্যাধিক বেশি থাকায় টাঙ্গাইল থেকে ঢাকা ২ ঘন্টার পথ পারি দিতে সময় লাগছে প্রায় ১৪/১৫ ঘন্টা। শুক্রবার বিকেলে মহাখালী বাসটার্মিনাল থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসগুলো শনিবার সকাল ৮/৯টায় টাঙ্গাইল এসে পৌছে। রাত ১টার দিকে ছেড়ে আসা সংবাদপত্রের গাড়ি সকাল ১২টার মধ্যেও পৌছতে পারেনি। ভুক্তভোগীদের দাবি এ মহাসড়ক ৪ লেনে উন্নীত না হওয়া পর্যন্ত এমন যানজট নিত্যদিনের হয়ে দাঁড়াবে। তাই অতিশীঘ্রই এ মহাসড়ক ৪ লেনে করার দাবি সকলের। সার্জেন্ট এস.এম আসাদুজ্জামান জানান শনিবার সকাল ৫টায় বিআরটিসির একটি বাস মির্জাপুর ধেরুয়া রেলওয়ে চেকপোস্টের কাছে উল্টে গেলে তা অপসারনে প্রায় ২থেকে আড়াই ঘন্টা সময় লাগে, যার কারণে আজকের এই যানজটের সৃষ্টি হয়েছে। আশা করা যাচ্ছে বিকেল ৩টার মধ্যে আমরা টাঙ্গাইল অংশটুকু যানজট মুক্ত করতে পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top