সকল মেনু

চট্টগ্রাম-৮ উপ-নির্বাচন : ৬৪ কেন্দ্রে এগিয়ে নৌকা প্রার্থী

হটনিউজ ডেস্ক:

চট্টগ্রাম-৮ (চান্দঁগাও-বোয়ালখালী) আসনের উপ-নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। এই আসনের সর্বশেষ ৬৪টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেছে। এর মধ্যে বেসরকারিভাবে ভোটের ফলাফলে নৌকা প্রার্থী মোছলেম উদ্দিন আহমেদ পেয়েছেন ২১ হাজার ৩৮৮ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির আবু সুফিয়ান পেয়েছেন ৭ হাজার ২৭২ ভোট। এই ফলাফল নির্বাচন অফিস সূত্রে নিশ্চিত করা হয়েছে।

এখানে অন্য চার প্রার্থী হলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ-এর সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দীন (চেয়ার), বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্ট (বিএনএফ) এসএম আবুল কালাম আজাদ (টেলিভিশন), বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির বাপন দাশগুপ্ত (কুড়েঁঘর), স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক (আপেল)।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রাম নগরীর সিটি করপোরেশনের (চসিক) ৩ নং পাচঁলাইশ ওয়ার্ড, ৪ নং চান্দঁগাও ওয়ার্ড, ৫ নং মোহরা ওয়ার্ড, পূর্ব ঘোষশহর ওয়ার্ড, ৭ নং পশ্চিম ঘোষশহর ওয়ার্ড। এখানে মোট ১০১টি ভোট কেন্দ্রের মধ্যে ৭৮০টি ভোট কক্ষ রয়েছে। এই পাঁচ ওয়ার্ডেই মোট ভোটার রয়েছে ৩ লাখ ১০ হাজার ৩৫৪ ভোট। পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ২০৯ ভোট ও মহিলা ভোটার ১ লাখ ৫৪ হাজার ১৪৫ ভোট। তাছাড়া বোয়ালখালীতে মোট ভোটার ১ লাখ ৬৪ হাজার ১৩১ ভোট।
এই চট্টগ্রাম-৮ আসনের মোট ১৭০টি ভোট কেন্দ্রের মধ্যে ভোটার হচ্ছেন ৪ লাখ ৭৪ হাজার ৪৮৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top