সকল মেনু

ইরাক-সিরিয়া সীমান্তে ইসরায়েলের বিমান হামলা, নিহত ৮

হটনিউজ ডেস্ক:

ইরাক সীমান্তের কাছে সিরিয়ার পূর্বাঞ্চলে ইসরাইল কয়েক দফা বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিট বা হাশদ আশ-শাবির অন্তত ৮যোদ্ধা নিহত হয়েছেন।

রেডিও তেহরানের খবর, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে যেসব সংগঠন সক্রিয়ভাবে লড়াই করেছে হাশদ আশ-শাবি হচ্ছে তার একটি।

ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা ‘‌সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস‌’ জানিয়েছে, শুক্রবার সকালের দিকে ইসরায়েলি বিমান থেকে সিরিয়ার পূর্বাঞ্চলীয় এলাকায় বেশকিছু ট্রাক ও অস্ত্র গুদামে হামলা চালানো হয়। সিরিয়ান অবজারভেটরি বলেছে, অজ্ঞাতপরিচয় বিমান ওই এলাকায় হামলা চালায় তবে লেবাননের গণমাধ্যম আল-মায়াদিন বলেছে, ইসরায়েলি বিমান ওই হামলা চালিয়েছে।
সিরিয়ান অবজারভেটরির প্রধান রামি আব্দুর রহমান জানান, বিমান হামলায় হাশদ আশ-শাবির অন্তত আটজন নিহত হয়েছেন। সিরিয়া এবং ইরাকের সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে দেশটির সামরিক বাহিনীর পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন লড়াই করলেও ইসরায়েল এবং মার্কিন সেনারা প্রায় সময়ই এসব সংগঠনের উপর বিমান হামলা চালায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top