সকল মেনু

বছরের শুরুতেই দুর্বল এসপানিওলের কাছে হোঁচট খেল বার্সা

হটনিউজ ডেস্ক:
নতুন বছরের শুরুটা ভালো হল না বার্সেলোনার। লা লিগার পয়েন্ট টেবিলের একেবারে তলানির দল এসপানিওলের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্নেস্তো ভালভার্দের দল।

শনিবার রাতে এসপানিওলের মাঠে প্রথমার্ধে পিছিয়ে পড়া বার্সা দ্বিতীয়ার্ধের শুরুতে দুই গোল করে এগিয়ে গিয়েছিল। তবে দুই মিনিট বাকি থাকতে সমতা ফেরায় এসপানিওল। শেষ ১৫ মিনিট ১০ জন নিয়ে খেলেছে বার্সা।

দিনের প্রথম ম্যাচে গেটাফেকে হারিয়ে বার্সাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল রিয়াল মাদ্রিদ। এসপানিওলের সঙ্গে ড্র করেও শীর্ষস্থান ফিরে পেয়েছে বার্সা। ১৯ ম্যাচে দুই দলের সমান ৪০ পয়েন্ট হলেও গোল ব্যবধানে বার্সা এগিয়ে থাকায় শীর্ষে আছে।
চোটের কারণে প্রথম পছন্দের গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনকে কাতালান ডার্বিতে পায়নি বার্সা। গোলপোস্টের নিচে দাঁড়ান ব্রাজিলিয়ান গোলরক্ষক নেতো।

প্রথমার্ধে ছন্দহীন ফুটবল খেলেছে বার্সা। শীতকালীন বিরতি থেকে ফেরা লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, আঁতোয়ান গ্রিজমানরা ছন্দ খুঁজে পাচ্ছিলেন না আক্রমণে।

স্রোতের বিপরীতে ২৩ মিনিটে সেট-পিস থেকে এগিয়ে যায় এসপানিওল। ডান দিক থেকে মার্কো রোকার ক্রসে বক্সের ভেতর হেডে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান ডেভিড লোপেজ। তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না বার্সা গোলরক্ষক নেতোর।

৪১ মিনিটে প্রথমার্ধের সবচেয়ে ভালো সুযোগটা পেয়েছিল বার্সা। ডান দিক থেকে ক্রস বাড়িয়েছিলেন সার্জিও রবার্তো। তবে বক্সের ভেতর থেকে মেসির হেডে বল সরাসরি যায় গোলরক্ষকের কাছে।পরের মিনিটে খুব কাছ থেকে সুয়ারেজের নেওয়া শট ফেরে পোস্টে লেগে।

দ্বিতীয়ার্ধে ইভান রাকিটিচের বদলি হিসেবে আরতুরো ভিদালকে মাঠে নামান বার্সা কোচ ভালভার্দে। বিরতির পর বার্সাও ফিরে পায় ছন্দ। ৫০ মিনিটে বার্সাকে সমতায় ফেরান সুয়ারেজ। জরদি আলবার ক্রস থেকে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠান উরুগুইয়ান স্ট্রাইকার।

আট মিনিট পরই এগিয়ে যায় বার্সা। এই গোলেও অবদান ছিল সুয়ারেজের। আর গোল করেন বদলি হিসেবে নামা ভিদাল। বক্সের ভেতর থেকে সুয়ারেজের ক্রসে হেডে বল জালে পাঠান চিলিয়ান মিডফিল্ডার। বল এসপানিওল গোলরক্ষক দিয়েগো লোপেজের হাতে লেগে জালে জড়ায়।

৬৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল পেতে পারতেন সুয়ারেজ। তাকে বল বাড়িয়েছিলেন মেসি। তবে সুয়ারেজের শট ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

৭৫ মিনিটে বড় এক ধাক্কা খায় বার্সা। পেছন থেকে এসপানিওলের কালেরির জার্সি টেনে ধরে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফ্রাঙ্কি ডি ইয়ং।

১০ জনের বার্সাকে পেয়ে সুযোগটা কাজে লাগায় এসপানিওল। ৮৮ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান উ লেই। ডান দিক থেকে ভার্গাসের পাসে বল পেয়ে কোনাকুনি শটে জালে পাঠান চাইনিজ ফরোয়ার্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top