সকল মেনু

সবাইকে ট্রেনিং করানো দরকার: শেখ হাসিনা

হটনিউজ ডেস্ক:

দলের কমিটিতে বিভিন্ন পদে রদবদলের বিষয়ে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একেকবার একেকজনকে দায়িত্ব দিয়ে দিয়ে সবাইকে ট্রেনিং করানোও দরকার। আগামী দিনে সংগঠনটা যাতে ভালোভাবে চলে।

শনিবার (২১ ডিসেম্বর) রাতে গণভবনে সম্মেলন উপলক্ষে বিভিন্ন জেলা থেকে আগত কাউন্সিলদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এ আহ্বান জানান নবনির্বাচিত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর আগে দুপুরে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেশনে বিনা- প্রতিদ্বন্দ্বিতায় টানা নবমবারের মতো সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এ সম্মেলনে টানা দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক হিসেবে বিনা- প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের।

পরে আওয়ামী লীগের কার্যানির্বাহী সংসদের ১৭ জন সভাপতিমণ্ডলীর সদস্য, চার জন যুগ্ম সাধারণ সম্পাদক, ৮ সাংগঠনিক সম্পাদক পদের মধ্যে ৫ জনের (বাকিদের নাম পরে ঘোষণা করা হবে) নাম ঘোষণা করা হয়েছে। সদ্য ঘোষিত কার্য‌নির্বাহী সংসদের বেশ কিছু পদে রদবদল দেখা যায়। যার মধ্যে মন্ত্রী পরিষদে থাকা ৭ সদস্যও দলীয় পদ হারানো উল্লেখযোগ্য।

এছাড়া কাউন্সিল অধিবেশনে ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদে ৪০ নেতার নাম ঘোষণা করা হয়। আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বেশ কয়েকজনের নাম ঘোষণা করা হয় এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যদের নাম ঘোষণা করা হয়।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘আমাদের এখন নেতাকর্মী অনেক… আমাদের কিছু কিছু পরিবর্তন করতে হয়। একেকবার একেকজনকে দিয়ে দিয়ে সবাইকে ট্রেনিং করানোও দরকার। আগামী দিনে সংগঠনটা যাতে করে ভালোভাবে চলে সে ব্যবস্থা নিতে হবে।’

সংগঠনকে শক্তিশালী করতে বাকি থাকা জায়গাগুলোতে দ্রুত কাউন্সিল করার তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, ‘যেখানে যেখানে হয়নি সে সম্মেলনগুলো তাড়াতাড়ি করে ফেলতে হবে। আগামীতে সম্মেলনগুলো একদম যথাযথ করতে হবে। আর না করলে সেই কমিটিগুলো আমরা ভেঙে দেব। একটা নিয়মের মধ্যে, শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top