সকল মেনু

ইদলিবে রাশিয়ার বিমান হামলা; শিশুসহ নিহত ৫

হটনিউজ ডেস্ক:

সিরিয়ার ইদলিবে রাশিয়ার বিমান হামলায় কমপক্ষে ৫ বেসামরিক সিরিয়ান নাগরিক নিহত হয়েছেন। এদের মধ্যে দুই শিশুও অন্তর্ভূক্ত রয়েছে। এ ঘটনায় আরও ৯ জন আহত হয়েছেন। সোমবার স্থানীয় প্রতিরক্ষা সংস্থার মাধ্যমে এ খবর জানিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আনাদলু এজেন্সি। খবরে জানানো হয়, দেশটির বিননিশ শহরের মার শিমারিন গ্রামে হামলায় এক শিশুসহ দুই বেসামরিক নারী নিহত হয়েছেন। এছাড়াও আরও ৪ জন আহত হয়েছেন।

২০১৮ সালের সেপ্টেম্বরে মস্কো ও আঙ্কারার মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি হয়ে। ইদলিবের ওই উত্তেজনাপূর্ণ এলাকাতে এ যাবৎ ১৩০০ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। সিরিয়ার ওই এলাকা থেকে ১০ লক্ষাধিক মানুষ পালিয়ে তুরস্কে আশ্রয় নিয়েছে। প্রসঙ্গত, ২০১১ সালে সিরিয়ায় রক্তক্ষয়ী এই গৃহযুদ্ধের সূত্রপাত হয়।

জীবনের নিরাপত্তার জন্য তুরস্কে ৩৬ লাখ মানুষ শরণার্থী হিসেবে আশ্রয় নিয়ে আছে। যার ফলে বিশ্বের সবচেয়ে বড় শরণার্থী দেশ হিসেবে পরিচিতি পেয়েছে সামরিক শক্তির দিক থেকে সবচেয়ে শক্তিশালী মুসলিম দেশ হিসেবে গণ্য তুরস্ক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top