সকল মেনু

নোয়াখালীতে জাতীয় শোক দিবস পালন

Noakhali News(1)pic 15.08.2013.docকামাল হোসেন মাসুদ, নোয়াখালী:নোয়াখালীতে ১৫ আগস্ট জাতীয শোক দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন উপলক্ষে জেলা প্রশাসন বিভিন্ন কর্মসুচি পালন করে। জেলা শিল্পকলা একাডেমী আবদুল মালেক উকিল মিলনায়তনে জাতীয় শোক দিবসের আলোচনা, প্রশিক্ষিত যুবদের মাঝে টাকা বিতরন ও প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার-সনদ তুলেদেওয়া হয়।

দিনব্যাপি জেলা প্রশাসনের কর্মসুচির মধ্যে ছিল সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারী প্রতিষ্ঠা জাতীয় পতাকা অর্ধ নমিত কর, সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতি রেখে আলোচনা সভা, মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা, ১৫ আগস্টের তাৎপর্যপুর্ণ প্রামাণ্যচিত্র প্রদর্শণ ও হাসপাতাল,জেলা কারাগার এবং শিশু সদন সমুহে উন্নতমনের খাবার পরিবেশন।নোয়াখালী জেলা প্রশাসন আয়োজিত আলোচনায় অতিরিক্ত জেলা ডিসি পরিতোষ হাজরা’র সভাপতিত্তে আলোচনায় প্রধান অতিথি ছিলেন জেলা ডিসি মো. সিরাজুল ইসলাল, বিশেষ অতিথি জেলা পুলিশ সুপার মো. আনিসুর রহমান, উপ-সচিব আবু সালেহ মো. ফেরদৌস খান, নোয়াখলী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. শিহাব উদ্দিন শাহিন, জেলা জিপি এড. কাজী মানছুরুল হক খসরু, জেলা সিভিল সার্জন ডা. আবদুর রশিদ মোল্লা, ২৫০ ব্যাডের জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোসলেহ উদ্দিন অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্টেট মো. সাইফুল ইসলাম।আলোচনায় বক্তারা বলেন ১৫ আগস্ট এ জাতির ইতিহাসে একটি কলন্কজনক অধ্যায়। এ দিন আমরা হারিয়েছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের অনেককেই। শ্রদ্ধাবনত চিত্তে শহিদদের স্মরণ করে ও দোয়া কামনা করেন।আলোচনা শেষে প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ তুলেদেন অতিথি বৃন্দ। জেলা যুব উন্নয়ন অধিদপ্তর জেলার প্রশিক্ষিত বেকার ৭১জন যুবদের মাঝে ৩৪ লক্ষ্য ৪০০০০ হাজার টাকার চেক বিতরণ করে বলে জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক ফরহাদ নুর হটনিউজ২৪বিডি.কম’কে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top