সকল মেনু

ইমরান খানকে বিদ্রূপ করে কার্টুন: ক্ষমা চাইল পাকিস্তানি পত্রিকা

হটনিউজ ডেস্ক:

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বিদ্রূপ করে কার্টুন ছেপে ক্ষমা চেয়েছে দেশটির একটি দৈনিক। জাতিসংঘের সাধারণ অধিবেশনে কাশ্মীর সংকট সমাধানে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন ইমরান খান।

দ্য নেশন নামে ওই ইংরেজি পত্রিকাটি সেই চেষ্টা নিয়ে উপহাস করে। গত বুধবার ওই ব্যঙ্গচিত্রটি ছেপেছিল তারা।

এতে ইমরান খানের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও দেখা গেছে। ব্যঙ্গচিত্রটি প্রকাশের পর দিন বিতর্কের মুখে ক্ষমা চেয়েছে দৈনিকটি।

এক বিবৃতিতে জানায়, ওই ব্যঙ্গচিত্রটি আমাদের মানের ছিল না এবং সেটির মাধ্যমে আমাদের সম্পাদকীয় নীতিও প্রতিফলিত হয়নি।

পত্রিকাটি আরও জানায়, এটি প্রকাশ করা একেবারেই উচিত হয়নি। আমরা দেশের পক্ষের পত্রিকা এবং এ জন্য সবসময়ই গর্বিত থাকি।

‘ওই ব্যঙ্গচিত্রের মাধ্যমে যে বক্তব্য ফুটিয়ে তোলা হয়েছে, সেটি যথাযথ নয়, বিশেষ করে এমন একটি সময়ে যখন নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশন চলছে। এ কাজের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত,’ বিবৃতিতে জানায় পত্রিকাটি।

ব্যঙ্গচিত্রটিতে মোদি ও ট্রাম্পকে একটি টানাগাড়িতে পাশাপাশি বসে থাকতে দেখা গেছে। আর ইমরান খান সেটি টেনে নিচ্ছেন। ট্রাম্পের হাতে বড় একটি ছবি, যেটির মাথায় একটি গাজর ঝোলানো।

ট্রাম্প গাজরটি ইমরানের মুখের সামনে ঝুলিয়ে রেখেছেন আর ইমরান সেটির লোভে টানাগাড়ি নিয়ে দৌড়ে চলছেন আর কাশ্মীর সংকটের সমাধান হবে বলে কল্পনা করছেন।

গত ৫ আগস্ট অধিকৃত কাশ্মীরের বিশেষ সাংবিধানিক স্বায়ত্তশাসনের মর্যাদা বাতিল করেছে ভারতের হিন্দুত্ববাদী মোদি সরকার।

এর পর থেকে মুসলমান অধ্যুষিত রাজ্যটিতে ভারতের চাপিয়ে দেয়া যোগাযোগ অচলাবস্থা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top