সকল মেনু

রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে একটি বিশেষ ইউনিট হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি বিশেষ ইউনিট হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
এসময় তিনি আরও বলেন, রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে বিশেষ ইউনিট সংক্রান্ত কাগজপত্র এখন আমার হাতে, এটা নিয়ে দ্রুত কাজ করছি। তারা রোহিঙ্গাদের নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে। এছাড়া বিজিবি ও র‌্যাবের সদস্য সংখ্যাও বাড়ানো হয়েছে, যেন আইন-শৃঙ্খলা পরিস্থিতি অটুট থাকে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রী দেশে ফিরলেই রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি এসে যেভাবে নির্দেশনা দেবেন, সেভাবে কাজ হবে। তবে এটা নির্ভর করে এখানে যারা বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও এনজিওর প্রতিনিধি রয়েছেন তাদের ওপর। প্রধানমন্ত্রী তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন।

এর আগে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, কানাডার রাষ্ট্রদূত বেনোয়েট প্রেফনটেন, জাতিসংঘের প্রতিনিধি ও কয়েকটি এনজিওর প্রতিনিধিরা মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top