অপরাধ চট্টগ্রাম

চাঁদপুরে জামায়াত-শিবিরের সাথে পুলিশের সংঘর্ষ

images (7)নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বর্ডার এলাকায় জামায়াত-শিবিরের সাথে পুলিশের মধ্যকার সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছে। বুধবার কয়েক ঘন্টাব্যাপী চলা সংঘর্ষে পরিস্থিতি শান্ত করতে পুলিশকে দুই শতাধিক টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করতে হয়। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সেখানে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ জানায়, পাশবর্তী লক্ষ্মীপুর জেলার রায়পুর থেকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন গাড়িযোগে ফরিদগঞ্জে যাচ্ছিলেন। পথিমধ্যে ফরিদগঞ্জ বর্ডার এলাকা অতিক্রমকালে জামায়াত-শিবির কর্মীরা তাকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। খবর পেয়ে পুলিশ ম্যাজিস্ট্রেটকে উদ্ধার করে। এ সময় জামায়াত-শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে।

আত্মরক্ষার্থে পুলিশ প্রথমে শতাধিক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। পরবর্তীতে দ্বিতীয় দফায় পরিস্থিতি আরো খারাপ হলে পুলিশ আরো শতাধিক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

সংঘর্ষ চলাকালে পুলিশের ৮ সদস্যসহ জামায়াত-শিবিরের আহত ৩০ নেতা-কর্মী স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছে। তাদের মধ্যে গুরুতর আহত শিবির নেতা নাসির উদ্দিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

ফরিদগঞ্জ থানার ওসি নাজমুল হক বলেন, দুপুর ২টায় ঘটনার সূত্রপাত শুরু হলেও বিকেল সোয়া ৫টায় পরিস্থিতি কিছুটা শান্ত হয়ে আসে। ঘটনাস্থলে প্রচুর পুলিশ মোতায়েন রয়েছে।