সকল মেনু

রুহানির সাথে সাক্ষাতের কোন পরিকল্পনা নেই: ট্রাম্প

হটনিউজ ডেস্ক:
জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় যোগ দিতে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি যুক্তরাষ্ট্র যাবেন। এ সময় হাসান রুহানির সাথে সাক্ষাতের কোন পরিকল্পনা নেই বলে মন্তব্য করে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প জানান, রুহানি চাইলে সাক্ষাত হতে পারে। রবিবার হাউসটনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।

এদিকে, ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ সম্প্রতি বলেছেন, তেহরানের ওপর দফায় দফায় নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে যুক্তরাষ্ট্র সংলাপকে অসম্ভব করে তুলেছে। চীনের সংবাদমাধ্যম সিজটিএন জারিফের এ বক্তব্য তুলে ধরেছে। তিনি আরো বলেছেন, নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে যুক্তরাষ্ট্র সংলাপের সমস্ত সম্ভাবনাকে নস্যাৎ করে দিচ্ছে। মার্কিন সর্বোচ্চ নিষেধাজ্ঞা কাজ করছে না বলেও তিনি মন্তব্য করেন। তবে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ সিএনএনকে দেয়া সাক্ষাতকারে বলেন, প্রেসিডেন্ট রুহানি মার্কিন প্রেসিডেন্টের সাথে বৈঠক করতে আগ্রহী। আর সে জন্য ট্রাম্পের আন্তরিকতা প্রয়োজন।
এবারের জাতিসংঘ সম্মেলন খুবই তাৎপর্যপূর্ণ হবে বলে আশা করি মন্তব্য করে ট্রাম্প জানিয়েছেন, ‘জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে হাসান রুহানির বক্তব্য শুনতে আগ্রহী আমি’। হাসান রুহানি জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ‘হরমুজ পিস ইনিশিয়েটিভ’ শিরোনামে হরমুজ প্রণালীতে শান্তি নিশ্চিত করতে আঞ্চলিক সহযোগিতা এবং ইরানের উদ্যোগ তুলে ধরবেন বলে জানা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top