সকল মেনু

ভারতকে বাণিজ্যিক ক্ষেত্রে ছাড় দেয়ার ঘোষণা দেবেন মার্কিন প্রেসিডেন্ট!

হটনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের মাটিতে একমাত্র পোপ ছাড়া অন্য কোন বিদেশীর জন্য এত বড় সমাবেশের আয়োজন হয়নি বলে দাবি ভারতীয়-বংশোদ্ভূত মার্কিনিদের একাংশের। ভারতীয় কূটনীতিকদের মতে, হিউস্টনের সেই ‘হাউডি মোদি’ অনুষ্ঠানের মঞ্চে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মোদির সাক্ষাৎ কূটনৈতিকভাবে গুরুত্বপূর্ণ।

কারণ, হিউস্টনে মোদির সঙ্গে সাক্ষাতের পরে সোমবার নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ সভার অধিবেশনের সময়ে পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে পার্শ্ববৈঠক করার কথা ট্রাম্পের। মঙ্গলবার ফের তাঁর পার্শ্ববৈঠক হওয়ার কথা মোদির সঙ্গে।
এদিকে,হিউস্টনে পৌঁছে ওই শহরের বাসিন্দাদের ‘হাউডি’ জানিয়েছেন মোদি। শহরের ৫০ হাজার আসনের এনআরজি স্টেডিয়ামে হবে মোদীর সম্মেলন। একটিও আসন খালি থাকছে না বলে দাবি অনুষ্ঠানের অন্যতম প্রধান উদ্যোক্তা ‘টেক্সাস ইন্ডিয়া ফোরাম’-এর। তাদের আরও দাবি, স্টেডিয়ামের বাইরেও নাকি ভিড় থাকবে। ‘বিশেষ ঘোষণা’ করতে পারেন বলে আসর আরও তাতিয়ে দিয়েছেন ট্রাম্প। ভারতকে বাণিজ্যিক ক্ষেত্রে কিছু ছাড় দেওয়ার কথা মার্কিন প্রেসিডেন্ট ঘোষণা করতে পারেন বলে মনে করছেন কূটনীতিকেরা। আনন্দবাজার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top